টাইগারদের ওয়ানডে সাফল্যের রহস্য জানালেন মিরাজ

খেলা

জুলাই ২১, ২০২২ ১২:০৯ অপরাহ্ণ

উইন্ডিজ সফর শেষে দেশে ফিরছেন ক্রিকেটাররা। আর দেশে ফিরতেই স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজকে বিমানবন্দরে ঘিরে ধরেন সাংবাদিকরা। প্রশ্ন করা হয় ওয়ানডে ফরম্যাটে এত ভালো কেন বাংলাদেশ?

আর এ প্রশ্ন ওঠাই স্বাভাবিক।  উইন্ডিজ সফরে টাইগারদের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে শোচনীয় সব পরাজয় ঘটেছে। কিন্তু ওয়ানডে সিরিজে টাইগারদের গর্জনে নাস্তানাবুদ হয়েছেন ক্যারিবীয়রা।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে মিরাজ বলেন, আসলে ওয়ানডেতে বাংলাদেশের ক্রিকেটাররা তুলনামূলক স্বস্তিতে খেলতে পারে বা কমফোর্টেবল থাকে। আর সেটিই তাদের ভালো খেলার পেছনে বড় ভূমিকা রাখে।

টাইগার স্পিন অলরাউন্ডার আরো বলেন, টেস্ট ক্রিকেটে একটা সেশন খারাপ খেললে অন্য সেশনে ভালো করার সুযোগ থাকে। টানা পাঁচ দিন যে দল ভালো করে তাদেরই ফল পাওয়ার সুযোগ বেশি থাকে। টি-টোয়েন্টি যদি বলেন, খুব অল্প সময়ের খেলা যে এক-দুটা ওভারে মোমেন্টাম বদলে যায়। সো দুটা ওরকম। ওয়ানডেটা যেহেতু আমরা অনেক দিন ধরে ভালো খেলে আসছি। ওয়ানডেতে সবাই খুব ভালো টাচে থাকে, সবাই ওই বিশ্বাসটা করে। আমাদের ভেতর যেসব খেলোয়াড় আছে, অনেক অভিজ্ঞ ক্রিকেটারও আছেন, যারা সব সময় খেলে।

আর সে কারণেই ৫০ ওভারের ক্রিকেট খেলতে বাংলাদেশি ক্রিকেটাররা বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন বলে জানান মিরাজ।

তিনি বলেন, আমরা ওয়ানডেতে বেশ কমফোর্টেবল। এই ফরম্যাটে সব সময়ই ভালো ক্রিকেট খেলি। ৪-৫ বছর ধরে ভালো রেজাল্টও করে আসছি। যে জিনিসটা সফলতা পায়, অবশ্যই ঐ জিনিসটায় সবাই বেশি আত্মবিশ্বাসী থাকে।

এদিকে উইন্ডিজ সফর শেষে বুধবার দেশে ফিরেছেন পেসার তাসকিন আহমেদ, স্পিনার মেহেদী হাসান মিরাজসহ টিম অফিসিয়ালের কয়েকজন।

আজ ফিরবেন নাসুম আহমেদ, মাহমুদউল্লাহ ও আফিফ হোসেন। বাকি ক্রিকেটাররা আসবেন বিকেলে। তামিম ইকবাল ইংল্যান্ডে ছুটি কাটিয়ে কয়েক দিন পরে ফিরবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *