নেপালকে ১০ উইকেটে হারিয়ে সুপার ফোরে ভারত

নেপালকে ১০ উইকেটে হারিয়ে সুপার ফোরে ভারত

খেলা

সেপ্টেম্বর ৫, ২০২৩ ৯:৩৩ পূর্বাহ্ণ

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে নেপালকে ১০ উইকেটে হারিয়ে এশিয়া কাপের সুপার ফোরে উঠেছে ভারত। বৃষ্টির কারণে ভারত-পাকিস্তান মহারণ ভেস্তে গিয়েছিল। নেপালের বিপক্ষেও সেই আশঙ্কা ছিল। কাট-অফ সময়ের ৫ মিনিট আগে খেলা শুরু করেন আম্পায়ারেরা।

প্রথমে ভারতের সামনে টার্গেট ছিল ৫০ ওভারে ২৩১ রান। পরে বৃষ্টির কারণে লক্ষ্য কমে দাঁড়ায় ২৩ ওভারে ১৪৫ রান। আরামসে সেই রান তুলে ফেলেন রোহিত শর্মারা। ফলে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপ এ থেকে দ্বিতীয় দল হিসেবে সুপার ফোরে গেল ভারত। এই গ্রুপ থেকে প্রথম দল হিসেবে জায়গা করেছে পাকিস্তান। আর পাকিস্তানের পরে এবার ভারতের কাছে হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিলো নেপাল।

কাট-অফ সময়ের ৫ মিনিট আগে খেলা শুরু করতে পারেন আম্পায়ারেরা। প্রথমে ভারত রান তাড়া করতে নেমে ২.১ ওভারে যখন ভারতের রান বিনা উইকেটে ১৭, তখনই আবার বৃষ্টি শুরু হয়।

বেশ কিছুক্ষণ খেলা বন্ধ থাকে। সময় নষ্ট হওয়ায় ভারতের লক্ষ্য কমে দাঁড়ায় ২৩ ওভারে ১৪৫ রান। তাতে অবশ্য সমস্যা হয়নি ভারতের। ওভার কমে যাওয়ায় আক্রমণাত্মক ক্রিকেট খেলেন রোহিত ও শুভমান গিল। ৩৯ বলে অর্ধশত রান পূর্ণ করেন রোহিত।

১৪ ওভারেই ১০০ রানের জুটি গড়েন তারা। দ্রুত খেলা শেষ করার চেষ্টা করছিলেন ভারতের দুই ওপেনার। শুভমানও নিজের অর্ধশত রান পূর্ণ করেন। শেষ পর্যন্ত ১৭ বল বাকি থাকতে ১০ উইকেটে ম্যাচ জিতে যায় ভারত। রোহিত ৭৪ ও শুভমান ৬৭ রান করে অপরাজিত থাকেন।

এর আগে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে ভারতের ক্যাচ মিসের মহড়ায় উড়ন্ত সূচনা করে নেপাল। তাদের দুই ওপেনার কুশাল বুর্তাল ও আসিফ শেখ উদ্বোধনীতে ৯.৫ ওভারে ৬৫ রানের জুটি গড়েন।

২৫ বলে ৩টি চার আর ২টি ছক্কার সাহায্যে ৩৮ রানের ঝড়ো ইনিংস খেলে ফেরেন ওপেনার কুশাল বুর্তাল। এরপর ব্যাটিং বিপর্যয়ে পড়ে ৬৭ রানে নেপাল হারায় ৫ উইকেট। ৯৭ বলে ৫৮ রান করে ফেরেন আসিফ শেখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *