জোনসের তাণ্ডবে রান পাহাড়ে স্কটল্যান্ড

জোনসের তাণ্ডবে রান পাহাড়ে স্কটল্যান্ড

খেলা

অক্টোবর ১৯, ২০২২ ১২:২১ অপরাহ্ণ

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলায় নিজেদের প্রথম ম্যাচেই চমক দেখিয়েছে স্কটল্যান্ড। বিধ্বস্ত করেছিল ওয়েস্ট ইন্ডিজকে। সেই ধারা বজায় রাখার পথেই আছে তারা। দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডের সামনে স্কটিশরা তুলে দিয়েছে রানের বিশাল পাহাড়।

বুধবার হোবার্টের বেলিরিভ স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাট করে ওপেনার মাইকেল জোনসের দুর্দান্ত ফিফটিতে ভর করে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৬ রান তুলেছে স্কটিশরা। জিততে হলে আয়ারল্যান্ডকে করতে হবে ১৭৭ রান।

যদিও শুরুটা মোটেই ভালো হয়নি স্কটল্যান্ডের। ইনিংসে দ্বিতীয় ওভারের শুরুতেই ১ রানে বিদায় নেন আরেক ওপেনার জর্জ মুনসে। এরপর তিনে নামা ম্যাথু ক্রুসকে নিয়ে দারুণ একটা জুটি গড়েন মাইকেল জোনস।

দুজন মিলে পাওয়ার-প্লের ৬ ওভারে তুলে ফেলেন ৩৯ রান। দলীয় ৬০ রানের মাথায় ইনিংসের নবম ওভারে ক্রুস আউট হলে ভাঙে এই জুটি। আউটের আগে ২১ বলে ৫ চারে ২৮ রান করে যান ক্রুস। পরের পথটা রিচি বেরিংটনকে নিয়ে পাড়ি দেন জোনস।

জোনস আর বেরিংটন মিলে ৪৮ বলে গড়েন ৭৭ রানের জুটি। আর তাতেই বড় সংগ্রহের পথে যেতে থাকে স্কটল্যান্ড। ইনিংসের ১৬তম ওভারে রিচি আউট হলে বাকি পথটা চালিয়ে যান জোনস। ২৭ বলে ৩ চার ও ১ ছক্কায় ৩৭ রান করেন রিচি।

ম্যাচের ১৯তম ওভারে এসে আউট হন জোনসও। ততক্ষণে দল পৌঁছে গেছে ভালো সংগ্রহের ঘরে। ৫৫ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৮৬ রান করেন জোনস। আর তাতেই ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৬ রান করতে সক্ষম হয় স্কটল্যান্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *