জীবন বাজি’ রেখে সকাল-সন্ধ্যা হরতাল পালন করুন

দেশজুড়ে

নভেম্বর ৩০, ২০২৩ ১২:১৮ অপরাহ্ণ

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঠেকাতে বিএনপি ও সমমনা বিরোধীদলের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দেশজুড়ে সকাল ৬টা থেকে হরতাল শুরু হয়েছে, চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

নির্বাচন কমিশন (ইসি) ঘোষিত আগামী জাতীয় নির্বাচনের তফসিলের প্রতিবাদে বুধবার দিনব্যাপী অবরোধ ও বৃহস্পতিবার দিনব্যাপী হরতাল ঘোষণা দেয় বিএনপি ও সমমনা বিরোধীদল।

সোমবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।এদিকে, বৃহস্পতিবারের সকাল-সন্ধ্যা হরতাল ‘জীবন বাজি’ রেখে পালনের আহ্বান জানিয়েছেন রিজভী।

বুধবার বিকেলে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি বলেন, বিএনপিসহ সমমনা দলগুলো দুর্জয় গতিতে জীবন বাজি রেখে শান্তিপূর্ণ কর্মসূচিগুলো পালন করছে। বৃহস্পতিবারও নেতাকর্মীরা জীবন বাজি রেখে, সর্বান্তকরণে সার্বিকভাবে সর্বাত্মক এই হরতাল কর্মসূচি পালন করবে।

এর আগে বিএনপির ডাকা অষ্টম দফার অবরোধ শেষ হয় আজ সকাল ৬টায়।

রাজধানীতে গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশ ঘিরে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে এক পুলিশ সদস্য নিহত হন। পরদিন ২৯ অক্টোবর হরতাল পালন করে বিএনপি। এরপর তিন দফায় ৭ দিনের অবরোধ কর্মসূচি শেষ হয় গত ১০ নভেম্বর সকাল ৬টায়। চতুর্থ দফায় ১২ নভেম্বর সকাল ৬টা থেকে ১৪ নভেম্বর সকাল ৬টা পর্যন্ত সড়ক, রেল ও নৌপথে অবরোধ কর্মসূচি পালন করে দলটি।

১৫ ও ১৭ নভেম্বর পঞ্চম দফা, ২২ ও ২৩ নভেম্বর ষষ্ঠ দফা এবং ২৬ ও ২৭ নভেম্বর সপ্তম দফায় অবরোধ কর্মসূচি পালন করে তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *