ছবিতে এই প্রথম গান গাইবেন সোহম!

বিনোদন

এপ্রিল ১৯, ২০২২ ৮:০৬ পূর্বাহ্ণ

সোহমের দাবি, তিনি জাদু দেখাতে শিখেছেন, গল্প বলতে শিখেছেন। এমনকি নিজের গলায় এই প্রথম গানও গেয়েছেন।

কলকাতা সবচেয়ে জনপ্রিয় অভিনেতাদের একজন সোহম। দর্শক নন্দিত অনেক ছবি উপহার দিয়েছেন। এবার তিনি সিনেমায় গান গাইবেন। রূপকথা ছবিতে গায়ক হিসেবে অভিষেক হচ্ছে সোহমের। ছবিটির পরিচালক রাজদীপ ঘোষ। পরিচালক বহুদিন পরে রূপকথার গল্প শুনে নড়ে বসেছিলেন। মনে হয়েছিল, অনেক দিন বাংলা ছবিতে রূপকথা নেই। এ কৃতিত্ব তিনি কাহিনি-চিত্রনাট্যকার-সংলাপ লিখিয়ে সৌম্যকেই দিয়েছেন। গল্প পছন্দ হতেই তিনি সোহমের কাছে যান। সোহমই কেন? পরিচালকের দাবি, সোহমের চোখে-মুখে-কথায় শিশুর সেই সারল্য আজো মুছে যায়নি। তাই তাকেই প্রথম এবং একমাত্র পছন্দ ছিল। কিন্তু বাদ সেধেছিল করোনা।

রাজদীপ আরও বলেন, খুব ভেঙে পড়েছিলাম। একই সঙ্গে জেদও বেড়েছিল। ২০২১ সালে শুট শুরু। প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, রাজ চক্রবর্তী, প্রিয়াঙ্কা সরকার, দীপঙ্কর দে, অভিজিৎ গুহ, সুদেষ্ণা রায়, প্রেমেন্দুবিকাশ চাকী, অরিন্দম গঙ্গোপাধ্যায়, লাবণী সরকার, সুদীপা বসু, বাসন্তী চট্টোপাধ্যায়কে বলতেই সবাই এক কথায় রাজি। রূপকথায় অভিনয় করবেন বলে।

শুটিং স্পটে অভিনয় করতে করতে আচমকা ক্রিকেট খেলতে শুরু করে দিয়েছেন টিমের সবাই! শুটের মহড়া দিতে গিয়ে পরিচালক এবং সহ-পরিচালক বেলুন উড়িয়েছেন। তাই দেখে বর্ষীয়ান অভিনেতা দীপঙ্করের আফসোস, ওরা সব মজার মেজাজে। বেলুন ওড়াচ্ছে! আমার শটটা আজ আর হবে না! সেটে এক ঝাঁক শিশুশিল্পী। একজনের অভিনয়ের মেজাজ আসে, তো অন্যজন অন্যমনস্ক! পরিচালক শেষে তাদের মুখেচোখে, মাথায় হাত বুলিয়ে ভালো করে চরিত্র বুঝিয়ে দিয়েছেন।

রূপকথার ছবি মানেই এক মুঠো গান। জিৎ গঙ্গোপাধ্যায় এই প্রথম ছোটদের ছবিতে সুর দিলেন। কথা থামিয়ে দিয়ে সুরকারের সংযোজন, আরও একটি প্রথম কাজ করেছি। সোহম আমার সুরে গেয়েছে!

ছবিতে ঊষা উথুপ, রূপঙ্কর বাগচী, নিকিতা প্রমুখ কণ্ঠ দিয়েছেন। তাদের সঙ্গে পাল্লা দিয়ে ছড়ায় বাঁধা গান গেয়েছেন সোহম। জিতের মতে, শুধু ভালো গলা থাকলেই যে গায়ক হওয়া যায়, তা নয়। তাল জ্ঞান, স্কেল, সুর জ্ঞান থাকতে হবে। সে সব সোহমের আছে। তাই ওকে বলেছিলাম, তোর বহু ছবির জনপ্রিয় গান আমার সুরে। এবার আমার সুরে তুই গা। দেখবি, এটাও সফল হবে।

সুরকারের দাবি সত্যি করে বাস্তবিকই সেই গান সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়। নিকিতা গান্ধী এই প্রথম ছবিতে বাংলা গান গাইলেন। তিনি খুব খুশি। সেই সঙ্গে সোহমকে গায়ক হিসেবে ১০০ নম্বরে ১০০ নম্বর দিয়ে দিয়েছেন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *