চ্যাম্পিয়ন্স লিগের পথে আরও একধাপ এগিয়ে য়্যুভেন্তাস

খেলা

এপ্রিল ২৬, ২০২২ ৮:৫০ পূর্বাহ্ণ

সিরি’আয় চলতি মৌসুমে শিরোপার আশা শেষ হয়ে গেছে য়্যুভেন্তাসের। শীর্ষ চারে থাকার লক্ষ্য নিয়েই এখন এগিয়ে যেতে চায় ওল্ড লেডিরা। সে মিশনে সাসৌলোকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের পথে আরও একধাপ এগিয়ে গেল পাওলো দিবালারা।

সিরি’আয় সোমবার (২৫ এপ্রিল) রাতের ম্যাচে পিছিয়ে থাকা দলকে জয়সূচক গোল দুটি এনে দেন আর্জেন্টাইন তারকা পাওলো দিবালা ও মইজে কিন।

ঘরের মাঠে এদিন ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিল সাসৌলোর। শট, বল দখল সবদিক থেকেই অ্যালেগ্রি শিষ্যদের চেয়ে ঢের এগিয়ে ছিল স্বাগতিকরা। পুরো ম্যাচে ৬৪ শতাংশ সময় বল দখলে রেখে ২২টি শট নেয় সাসৌলো, যার মধ্যে ৭টিই ছিল লক্ষ্যে। তবে এদিন গোলবারে য়্যুভেন্তাসের রক্ষাকবচ হয়ে ছিলেন ভয়চেখ স্ট্যাসনি। ফলে একাধিক গোল হজম থেকে রক্ষা পায় ওল্ড লেডিরা। অন্যদিকে দিবালাদের নেওয়া ১০ শটের মধ্যে ৫টি শটই ছিল প্রতিপক্ষের গোলমুখে। যার মধ্যে দুই বারই স্বাগতিক দলের গোলরক্ষককে পরাস্ত করতে সক্ষম হয় সফরকারীরা।

এর আগে ঘরের মাঠে ম্যাচের ৩৮ মিনিটেই সমর্থকদের মুখে হাসি ফোঁটান গিয়াকোমো রাসপাদোরি। ডি বক্সের বাইরে থেকে আলতো শট সামনে বাড়িয়ে দেন ডোমেনিকো বেরার্দি। য়্যুভেন্তাসের চার রক্ষণভাগের ফুটবলারকে ফাঁকি দিয়ে পেনাল্টি এরিয়ার মধ্যে ঢুকে বল জালে জড়ান রাসপাদোরি। তবে তাদের আনন্দ খুব বেশিক্ষণ স্থায়ী হয়নি।

ম্যাচের ৪৫ মিনিটে সাসৌলোর সমর্থকদের মুখের হাসি কেড়ে নেন আর্জেন্টাইন তারকা দিবালা। ডি বক্সের বাম কর্নার থেকে ডেনিস জাকারিয়ার বাড়ানো শট প্রতিপক্ষের পেনাল্টি এরিয়ার কিছু দূর থেকে শট নিয়ে বল সরাসরি জালে জড়ান দিবালা। সমতায় ফেরা য়্যুভেন্তাস বিরতির পরে আরও উদ্যমী হয়ে ওঠে। ব্যবধান বাড়াতে শাণাতে থাকে একের পর এক আক্রমণ।

তবে প্রতিপক্ষের গোলরক্ষকের নৈপুণ্যে সাফল্যের দেখা পাচ্ছিলো না অ্যালেগ্রির শিষ্যরো। তবে তাদের সব চেষ্টা বৃথা যায়নি। নির্ধারিত সময় শেষ হওয়ার দুই মিনিট আগেই অ্যালেক্স সান্দ্রোর অ্যাসিস্ট থেকে গোল করেন কিন। আর তাতেই জয় নিশ্চিত হয়ে যায় য়্যুভেন্তাসের।দু’দলের এখন পর্যন্ত ১৯ ম্যাচের মধ্যে ১৪টি’তেই জয় তুলে নিল অ্যালিগ্রি শিষ্যরা। বছরের শুরুতে দু’দলের দেখা হয়েছিল কোপা ইতালিয়ার কোয়ার্টার ফাইনালে। সেখানেও ২-১ গোলে হেরেছিলো সাসৌলো।

এদিকে এ ম্যাচ জয়ের ফলে ৩৪ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে যাত্রার পথ আরও পাকাপোক্ত করল দিবালারা। পঞ্চম স্থানে থাকা রোমার সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান এখন ৮।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *