ক্লাবের অনেকেই মেসির খেলার ধরন বোঝে না: নেইমার

খেলা স্পেশাল

মে ৩১, ২০২২ ৩:২২ অপরাহ্ণ

লিওনেল মেসি, কিলিয়ান এমবাপ্পে ও নেইমারের মত উঁচু মানের তিন ফুটবলারকে নিয়েও ইউরোপ সেরা হতে পারেনি পিএসজি। ফ্রেঞ্চ ক্লাবটি বাদ পড়েছে রাউন্ড অব সিক্সটিন থেকেই। কেনো পিএসজি ইউরোপীয় পর্যায়ে সফলতা পেল না, এর নির্দিষ্ট কারণ খুঁজে না পেলেও নেইমার বলছেন, দলের অনেকেই মেসির খেলার ধরন বোঝে না।

বার্সেলোনার সঙ্গে দীর্ঘদিনের সম্পর্ক চুকিয়ে ২০২০-২১ মৌসুমে পিএসজিতে পাড়ি জমান লিওনেল মেসি।

ফ্রেঞ্চ ক্লাবটিতে প্রথম বছর নিজের মনের মতো পার করতে পারেননি এই আর্জেন্টাইন। লিগে ছয় এবং চ্যাম্পিয়নস লিগে করেছেন পাঁচ গোল। মৌসুম শেষে তাই লিগ ওয়ানের শিরোপা ছাড়া দলকে বড় কোনো সাফল্য দিতে পারেননি।

বার্সেলোনায় থাকা অবস্থায় লিওনেল মেসির সঙ্গে বেশ কয়েক বছর খেলেছেন নেইমার। দুজনের বোঝাপড়াটাও ছিল দারুণ। পিএসজিতে তাই একে অপরকে বুঝতে তেমন সমস্যা হয় না। কিন্তু নেইমারের দাবি, পিএসজির অনেক খেলোয়াড়ই মেসির খেলার ধরন বোঝে না।

ক্যানাল প্লাসকে দেওয়া সাক্ষাৎকারে নেইমার বলেছেন, লিও অনেক বছর বার্সেলোনায় কাটিয়েছে এবং ক্লাব ও শহর পরিবর্তনের সঙ্গে মানিয়ে নেওয়া কঠিন। তা ছাড়া ভাষাও আলাদা। বিভ্রান্ত হওয়ার মতো অনেক বিষয় রয়েছে।

তিনি আরো বলেন, এমন কিছু খেলোয়াড় আছে যারা মেসির খেলার ধরন বোঝে না। এগুলো সবই তার বিপক্ষে গেছে। মেসি, এমবাপ্পে ও আমি এমন খেলোয়াড়, যাদেরকে সব সময় পারফরম্যান্স, (গোল) সংখ্যা, শিরোপা এবং সব কিছুর ভিত্তিতে বিচার করা হয়।

গুঞ্জন উঠেছে পিএসজি ছেড়ে অন্য ক্লাবে যাবেন নেইমার। কিন্তু পিএসজিতেই থাকতে চান নেইমার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *