কোহলির যে পরামর্শ বদলে দিয়েছে বাবরকে

কোহলির যে পরামর্শ বদলে দিয়েছে বাবরকে

খেলা স্পেশাল

সেপ্টেম্বর ২, ২০২৩ ১২:১৪ অপরাহ্ণ

প্রথম ম্যাচেই নেপালের বিপক্ষে ১৫১ রান করেছেন বাবর। সবচেয়ে কম সময়ে ১৯টি সেঞ্চুরির রেকর্ড গড়েছেন তিনি। তার বর্তমান সাফল্যের পেছনে কোহলির পরামর্শ সাহায্য করেছে বলে জানান পাকিস্তানি অধিনায়ক।

চার বছর আগে কোহলির কাছ থেকে পাওয়া পরামর্শ তাকে কিভাবে বদলে দিয়েছে। এশিয়া কাপে ভারতের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচের আগে সে কথাই জানালেন পাকিস্তানের অধিনায়ক বাবর।

বাবর বলেছেন, বিরাটের কাছ থেকে অনেক কিছু শিখেছি। তার মতো ক্রিকেটারের প্রশংসা পেলে আত্মবিশ্বাস বেড়ে যায়। তার সঙ্গে কথা বলতে পারা আমার কাছে খুবই গর্বের ব্যাপার।

২০১৯ সালে একবার তার সঙ্গে অনেক কথা হয়েছিল, ওই সময় সে সেরা ফর্মে ছিল। এখনো অবশ্য দারুণ ফর্মে আছে। আমার ব্যাটিং নিয়ে তাকে কিছু প্রশ্ন করেছিলাম। সে আমাকে খুব গভীরভাবে অনেক কিছু বুঝিয়েছিল। আর সেটা আমাকে অনেক সাহায্য করেছিল।

গত বছর কোহলিও বাবরের প্রশংসা করে বলেছিলেন, প্রথম দিন থেকেই বাবর আমাকে শ্রদ্ধা করে। সে অনেক বড়মাপের ব্যাটার। এই মুহূর্তে সব ধরনের ক্রিকেটে ও ভালো খেলছে। তারপরও আমার প্রতি তার ব্যবহার আগের মতোই আছে।

বিরাট কোহলি ও বাবর আজম আলোচিত দুই ক্রিকেটারের মধ্যে সেরা কে- তা নিয়ে চলে বিতর্ক। তবে দুজনই একে অন্যকে শ্রদ্ধা জানাতে কখনই কার্পণ্য করেন না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *