বাবর কোহলির মধ্যে কে এগিয়ে, যা বললেন ওয়াসিম আকরাম

বাবর কোহলির মধ্যে কে এগিয়ে, যা বললেন ওয়াসিম আকরাম

খেলা

সেপ্টেম্বর ২, ২০২৩ ১২:১৭ অপরাহ্ণ

২০২৩ এশিয়া কাপের গ্রুপপর্বে ভারত-পাকিস্তান ম্যাচের আগে বিরাট কোহলি ও বাবর আজমকে নিয়ে মন্তব্য করলেন পাকিস্তানের প্রাক্তন পেসার ওয়াসিম আকরাম। বাবর আজম নাকি বিরাট কোহলি, দুই তারকার মধ্যে এগিয়ে কে? এ বিষয়ে নিজের মন্তব্য জানালেন পাকিস্তানের সাবেক তারকা। হয়তো সবাই মনে করতে পারেন ওয়াসিম আকরাম যেহেতু পাকিস্তানের বোলার তাই তিনি বিরাট ও বাবরের মধ্যে বাবরকেই এগিয়ে রাখবেন, কিন্তু আসলে তা হয়নি। ওয়াসিম আকরামের মন্তব্য সবাইকে অবাক করে দিয়েছে।

আসলে বর্তমানে বারবার বিরাট ও বাবরের তুলনা করা হয়ে থাকে। কারণ উভয় ব্যাটসম্যানই বর্তমান প্রজন্মের সেরা খেলোয়াড়দের মধ্যে একজন। বিশেষ করে ওডিআই ফরম্যাটে, যেখানে তারা তাদের সেরা ক্রিকেট খেলছেন। এই দুই তারকা বেশ কয়েকটি ওডিআই রেকর্ড ভেঙে দিয়েছেন এবং তাদের একই সংখ্যা এবং ব্যাটিংশৈলীর কারণে তাদের নিয়ে বছরের পর বছর ধরে তুলনা চলে আসছে।

বাবর সম্প্রতি এশিয়া কাপের ইতিহাসে একজন অধিনায়কের দ্বারা নিবন্ধিত কোহলির সর্বোচ্চ রানের রেকর্ডটি ভেঙে দিয়েছেন। বুধবার মুলতানে নেপালের বিরুদ্ধে ২০২৩ সংস্করণের উদ্বোধনী ম্যাচের সময় পাকিস্তান অধিনায়ক ১৫১ রান করেছিলেন।

যাই হোক, কোহলি এখনো প্রতিযোগিতার ইতিহাসে ব্যাটসম্যানের সর্বোচ্চ স্কোর ধরে রেখেছেন। ২০১২ সংস্করণে পাকিস্তানের বিরুদ্ধে তিনি ১৮৩ রান করেছিলেন। ওয়াসিম আকরাম মনে করেন, বাবর আজম একজন দক্ষ ব্যাটসম্যান হলেও বিরাট কোহলির ধারেকাছে এখনো পৌঁছতে পারেননি। তার মতে, বাবরকে এখনো অনেক দূর যেতে হবে।

ফক্স ক্রিকেটের সঙ্গে কথা বলার সময়ে আকরাম বলেছেন- ‘এটা খুবই কঠিন সিদ্ধান্ত, সে কারণেই আমি নির্বাচক হব না। আমি সম্ভবত দেশে ফিরে অনেক শিথিলতা পাব, তবে আমি অবশ্যই বাবর আজমের পরিবর্তে বিরাট কোহলিকে বেছে নেব। বাবর নিজের পথে ঠিক রয়েছেন, তিনি ঠিক পথেই এগিয়ে চলেছেন, সেটা নিয়ে কোনো সন্দেহ নেই। তিনি বর্তমানে আধুনিক গ্রেটদের একজন, তবে তাকে আরও কিছুটা সময় দিতে হবে।’

কোহলি এখনো পর্যন্ত ২৭৫টি ওয়ানডেতে ১২ হাজার ৮৯৮ রান করেছেন।

এদিকে জসপ্রিত বুমরাহ ও শাহিন শাহ আফ্রিদিকে নিয়েও মন্তব্য করেছেন ওয়াসিম আকরাম। তিনি বলেছেন, আমি জসপ্রিত বুমরাহের চেয়ে শাহিন শাহ আফ্রিদিকে এগিয়ে রাখব। একজন বাঁহাতি পেসার হওয়ার কারণে তিনি আমাকে স্টার্কের কথা মনে করিয়ে দেন। তারা দুজনেই প্রথম দিকে বোলিং করেন এবং তারা পুরো পিচ করেন এবং উইকেট পান। আমি তার এ বিষয়টাই পছন্দ করি। তার সামনে উজ্জ্বল ভবিষ্যৎ আছে, যতক্ষণ না সে গুরুতর ইনজুরি থেকে মুক্তি পায় এবং সে কারণেই আমি বিশ্বাস করি যে, তিনি দলের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *