কানের ভেতর মাকড়সার জাল!

স্পেশাল

মে ১২, ২০২৩ ১১:৫৭ পূর্বাহ্ণ

সাধারণত সুযোগ পেলেই যেখানে সেখানে জাল বোনে মাকড়সা। বিশেষ করে যেখানে শিকার ধরা যায়। কিন্তু তাই বলে কানের মধ্যে জাল বোনা, কি কথা শুনে শিউরে উঠলেন! অবিশ্বাস্য হলেও সম্প্রতি এমন ঘটনা ঘটেছে চীনের সিচুয়াং প্রদেশে এক নারীর কানে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদন সূত্রে জানা যায়, গত ২০ এপ্রিল ঘটনাটি ধরা পড়ে। বেশ কিছু দিন ধরে কানের সমস্যায় ভুগছিলেন সিচুয়াং প্রদেশের ওই নারী। কানে ভীষণ ব্যথা ছিল। ঠিক মতো সব কথা শুনতেও পারছিলেন না।

এ অবস্থায় চিকিৎসকের দ্বারস্থ হন তিনি। ডান কানের ভিতর ঠিক কী কাণ্ড কারখানা চলছে, তা দেখতে এন্ডোস্কোপি করেন চিকিৎসক। তখনই দেখা যায়, কানের ভিতর ঘুরে বেড়াচ্ছে আস্ত একটি মাকড়সা। শুধু ঘুরেই বেড়াচ্ছে না, ধীরে ধীরে কানের ভিতরই জাল বুনছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ইতোমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে সেই এন্ডোস্কোপির ভিডিও। যেখানে মাকড়শাটিকে জাল বুনতে দেখা যাচ্ছে।

চিকিৎসকরা জানিয়েছেন, প্রথমে অনেকটা কানের টিস্যু কিংবা পর্দার মতো মনে হয়েছিল ওই জালকে। ফলে প্রথম ঝলকে বোঝা যায়নি। পরে বিষয়টি পরিষ্কার হয়। তার পরই অতি সাবধানে কান থেকে সেই মাকড়সা এবং জালটি বের করেন চিকিৎসকরা।

তবে কানের ভেতর মাকড়সা জাল বুনলেও ওই নারীর বড় ধরনের কোনো ক্ষতি হয়নি। চিকিৎসকরা বলছেন, মাকড়সাটি বিষাক্ত ছিল না। তাই কানের ভেতর উল্লেখযোগ্য কোনো ক্ষতি করতে পারেনি। তবে বেশ ঝুঁকি নিয়েই মাকড়সাটিকে বের করে আনেন চিকিৎসকরা। এতে বড় ধরনের বিপদ থেকে রক্ষা পান ওই নারী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *