কলম্বিয়ার ঝড়ে লন্ডভন্ড নেইমারবিহীন ব্রাজিল

কলম্বিয়ার ঝড়ে লন্ডভন্ড নেইমারবিহীন ব্রাজিল

খেলা

নভেম্বর ১৭, ২০২৩ ১০:৫৮ পূর্বাহ্ণ

কাতার বিশ্বকাপের পর এখন পর্যন্ত আটটি ম্যাচ খেলেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। এর মধ্যে তিনটি ম্যাচে জয় পায় সেলেসাওরা আর বাকি পাঁচ ম্যাচের একটিতে ড্র ও চারটিতে হারের স্বাদ পায় ফুটবলের অন্যতম শক্তিশালী দলটি। সবশেষ শুক্রবার কলম্বিয়ার কাছে ২-১ গোলে হেরেছে নেইমারবিহীন ব্রাজিল।

এদিন বাংলাদেশ সময় ভোর ৬টায় ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে কলম্বিয়ার এস্তাদিও মেট্রোপলিটান রবার্তো মেলেন্দেজে মুখোমুখি হয় ব্রাজিল ও কলম্বিয়া। দুই দলেরই এটি পঞ্চম ম্যাচ।

ম্যাচের শুরুতেই গ্যাব্রিয়েল মার্টিনেলির গোলে এগিয়ে যায় সফরকারীরা। চতুর্থ মিনিটে করা এই গোলের পর ম্যাচের প্রথমার্ধে দুদলের কেউই একে অপরের জালে বল জড়াতে পারেনি। এতে ১-০তে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল।

গোটা ম্যাচে বল নিয়ন্ত্রণে ব্রাজিল এগিয়ে থাকলেও স্বাগতিক দল একের পর এক আক্রমণ করে গেছে। নিয়মিত গোলরক্ষক এডারসনের পরিবর্তে খেলতে নামা অ্যালিসন বেকার বারবার নিজের মুন্সিয়ানা দেখান।

বিরতির পর আর অবশ্য পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের পক্ষে লিড ধরে রাখা সম্ভব হয়নি। ইয়াসের অ্যাসপ্রিলার ক্রসে ৭৫ মিনিট হেডে লক্ষ্যভেদ করেন লুইস দিয়াস।

মিনিট চারেক পর কলম্বিয়াকে আবারও উদযাপনের উপলক্ষে এনে দেন দিয়াস। সতীর্থ জেমস রদ্রিগেজের বাড়ানো বল নিয়ে লিভারপুলের এ লেফট উইঙ্গার আবারও হেডে নিশানাভেদ করেন। তার এ গোলেই কলম্বিয়ার জয় সুনিশ্চিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *