ইসরাইলে নিহতের সংখ্যা বেড়ে ২৫০

ইসরাইলে নিহতের সংখ্যা বেড়ে ২৫০

আন্তর্জাতিক

অক্টোবর ৮, ২০২৩ ৮:২৯ পূর্বাহ্ণ

অবরুদ্ধ গাজা উপত্যকা থেকে দখলদার ইসরাইলের দিকে একের পর এক রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনি স্বাধীনতাকামী সংগঠন হামাস। এসব হামলায় এ পর্যন্ত ২৫০ ইসরাইলি নিহত হয়েছে।

ইসরায়েলি গণমাধ্যমের বরাতে বিবিসির খবরে বলা হয়েছে, শনিবার ভোরে হামাসের হামলা শুরু হওয়ার পর থেকে ইসরাইলে নিহতের সংখ্যা বেড়ে অন্তত ২৫০ জনে দাঁড়িয়েছে।

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আরও এক হাজার ৪৫২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, যাদের মধ্যে ১৮ জনের অবস্থা আশঙ্কাজনক এবং আরও ২৬৭ জনের অবস্থা গুরুতর।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে খবরে বলা হয়, আহতদের চাপ বেড়েছে দক্ষিণ ইসরাইল ও গাজার সবগুলো হাসপাতালে। তাই এসব হাসপাতালে একটি বেডও ফাঁকা পাওয়া যাচ্ছে না।

পৃথক এক বিবৃতিতে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছেন, গাজায় ইসরায়েলি বিমান হামলায় অন্তত ২৩২ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১ হাজার ৬৯৭ জন।

শনিবার গাজা উপত্যকা থেকে ইসরাইলের দক্ষিণাঞ্চল লক্ষ্য করে পাঁচ হাজার রকেট ছুড়েছে হামাস।রকেট হামলার পর ইসরাইলের পাল্টা বিমান হামলা চালায়।

হামাসের উপপ্রধান সালেহ আল-আরোওরি বলেন, এখনকার পরিস্থিতিতে যেকোনো কিছুই সম্ভব। আমরা স্থলপথে ইসরাইলের হামলা প্রতিরোধের জন্য প্রস্তুত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *