সর্বাত্মক যুদ্ধ শুরু করেছি, ঘোষণা হামাসের

সর্বাত্মক যুদ্ধ শুরু করেছি, ঘোষণা হামাসের

আন্তর্জাতিক

অক্টোবর ৮, ২০২৩ ৮:৩৩ পূর্বাহ্ণ

ইসরাইলের বিরুদ্ধে সর্বাত্মক যুদ্ধ ঘোষণা করা হয়েছে বলে জানিয়েছেন ফিলিস্তিনি প্রতিরোধ সংগঠন হামাসের উপপ্রধান সালেহ আল-আরোওরি। হামাস এখন সবচেয়ে খারাপ পরিস্থিতির জন্য প্রস্তুত রয়েছে বলেও দাবি করেছেন তিনি।

হামাসের উপপ্রধান সালেহ আল-আরোওরি বলেন, এখনকার পরিস্থিতিতে যেকোনো কিছুই সম্ভব। আমরা স্থলপথে ইসরাইলের হামলা প্রতিরোধের জন্য প্রস্তুত।

তিনি আরও বলেন, এটা হামলা চালানো আর পালিয়ে যাও—এমন কোনো অভিযান নয়। আমরা সর্বাত্মক যুদ্ধ শুরু করেছি। যুদ্ধ চালিয়ে যাব। এই যুদ্ধ আরও ছড়িয়ে পড়বে। আমাদের একমাত্র লক্ষ্য হলো স্বাধীনতা এবং পবিত্র স্থানগুলোর স্বাধীনতা রক্ষা করা। বিজয় অর্জন না করা পর্যন্ত এই লড়াই চলবে।

এই প্রতিরোধ নেতা বলেন, ফিলিস্তিনিদের স্বাধীনতা পাওয়ার অধিকার আছে। নিজেদের পবিত্র স্থান রক্ষায় ইসরাইলি দখলদার বাহিনীর বিরুদ্ধে লড়াই করার অধিকার রয়েছে।ইসরাইল এখন গাজা উপত্যকা ও পশ্চিম তীরে বড় হামলার পরিকল্পনা করছে।

শনিবার সকালে ইসরাইলকে লক্ষ্য করে এসব রকেট হামলা শুরু করে হামাস। হামলার প্রথম ২০ মিনিটেই ৫ হাজার রকেট ছোড়ার কথা জানিয়েছে হামাস।

সেই সঙ্গে ইসরাইলের ভেতরে ঢুকেও হামলা চালানো হয়েছে বলে তেলআবিব থেকে জানানো হয়েছে।

এর জবাবে গাজায় পাল্টা হামলা চালিয়েছে ইসরাইল।

ইসরাইলের গণমাধ্যম দ্য জেরুজালেম পোস্টের প্রতিবেদন অনুযায়ী, হামলায় এখন পর্যন্ত ইসরাইলে অন্তত ১০০ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন অন্তত ৯০০ জন।

গাজায় ইসরাইলের বিমান হামলায় অন্তত ১৯৮ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *