আমারে ডাকে ভাই,আমি ডাকি চাচা : নাজমুল হাসান পাপন

দেশজুড়ে

সেপ্টেম্বর ২৪, ২০২২ ১০:৪০ অপরাহ্ণ

মতিউর রহমান সরকার দুখু ঢাবি প্রতিনিধি

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে ‘নবীনবরণ,কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও গুণীজন সম্মাননা ২০২২’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নাজমুল হাসান পাপন বলেন : “রাজনীতিটা এখনো আমি ঠিকমতো বুঝে উঠতে পারিনা,ঠিকাছে। একটা ছোট্ট উদাহরণ দেই, সারাজীবন যাদের আমার আব্বার সাথে দেখলাম রাজনীতি করতে,যাদেরকে আমি চাচা ডাকি, সবসময় আমার আব্বাকে ডাকত জিল্লু ভাই; এখন সব আমারে ডাকে পাপন ভাই।এখন আমি করবোটা কি?” এছাড়া তিনি নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।

“ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে ভালোবাসার প্রশস্ত হাত বাড়িয়ে হৃদয়ে-হৃদয়ে সুর মিলাব মোরা কিশোরগইঞ্জ” স্লোগান নিয়ে এগিয়ে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত কিশোরগঞ্জ জেলার শিক্ষার্থীদের সংগঠন” কিশোরগঞ্জ জেলা ছাত্র ঐক্য পরিষদ”।

সংগঠনটি ২৪ সেপ্টেম্বর রোজ শনিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রে ” নবীনবরণ,কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও গুণীজন সম্মাননা ২০২২” আয়োজন করে। উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশলী রেজওয়ান আহমেদ তৌফিক, কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন,এ.কে.এম দেলোয়ার হোসেন,অধ্যক্ষ শরীফ আহমদ সাদী,বাবু সুব্রত পালসহ আরও অনেকে।

বিশেষ অতিথির বক্তব্যে কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন কিশোরগঞ্জের ছাত্র-ছাত্রীদের দেশের এবং দলের সংকটকালীন মূহুর্তে পাশে থাকার আহ্বান করেন। বিশেষ অতিথির বক্তব্যে কিশোরগঞ্জ ০২ আসনের সাংসদ নূর মোহাম্মদ আগামী প্রজন্মকে ঘুষ ও দুর্নীতিমুক্ত বাংলাদেশ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

সম্মাননাপ্রাপ্ত অতিথিদের বক্তব্যে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেন : “আমি যদি মনে করি দেশের দুর্নীতি আমাকে দূর করতে হবে, আমার দেশে দুর্নীতি আছে,এটা একটা অভাব। এ দুর্নীতি দূর হলে মানুষের সুখ আসবে, শান্তি আসবে।সেই দিকে আমাকে কাজ করতে হবে।”

এছাড়া সম্মাননাপ্রাপ্ত অতিথিদের বক্তব্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবু আহমেদ মন্নাফী বলেন, “বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার জন্ম না হলে বাংলাদেশ আজকে উন্নয়নের মহাসড়ক হয়ে যেতো না।কাজেই যা কিছু অর্জন তা তো আমাদের, আওয়ামীলীগের।”

সম্মাননাপ্রাপ্ত অন্যান্য অতিথিরা হলেন‌ : অধ্যাপক নেহাল আহমেদ, ড. মোহাম্মদ শৌকত আকবর,অধ্যাপক হাকিম আরিফ, শামিম আরা নীপা, আনোয়ার হোসেন, হারুন অর রশিদ, অমিতাভ রেজা চৌধুরীসহ আরও অনেকে।

এছাড়া অনুষ্ঠানে সংগঠনটির ওয়েবসাইট চালু,চাকরিপ্রাপ্ত শিক্ষার্থীদের ও সাবেকদের মাঝে ক্রেস্ট বিতরণসহ নানা‌ আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *