নকলায় মাননীয় প্রধানমন্ত্রীর ভুমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন

নকলায় মাননীয় প্রধানমন্ত্রীর ভুমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন

দেশজুড়ে

মার্চ ২২, ২০২৩ ২:২৯ অপরাহ্ণ

দেলোয়ার হোসেন, নকলা (শেরপুর)

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ৪র্থ পর্যায়ে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করা হয় । শেরপুরের নকলা উপজেলা পরিষদের হলরুমে আজ ২২ শে মার্চ সকাল সাড়ে ৯টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে সাথে সংযুক্ত হয়ে এই গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

দেশের একজন মানুষ ও গৃহহীন থাকবে না প্রধানমন্ত্রী শেখ হাসিনা র এই ঘোষণা কে ইতিমধ্যে বাস্তবায়ন করতে প্রান্তিক জনগোষ্ঠীর আবাসন সুবিধা নিশ্চিত করতে যা অন্তর্ভুক্তির উন্নয়ন “শেখ হাসিনা র মডেল “নামে পরিচিত। তারই ধারাবাহিকতায় ৪র্থ ধাপে মোট ৩৯ হাজার ৩৬৫ টি আধা পাকা ঘর ও জমির মালিকানার দলিল আজ হস্তান্তর করা হয়।

তারই ধারাবাহিকতায় আজ শেরপুর জেলা র নকলা, নালিতাবাড়ী, ঝিনাইগাতী ৩ টি উপজেলাকে ভুমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এই (৪র্থ) পর্যায়ে মোট ১৫৯ টি উপজেলা কে ভুমিহীন ও গৃহহীন মুক্ত ঘোষণা করেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার মধ্যে শেরপুরের পাঁচটি উপজেলায় ৯১৯ টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা র আশ্রয় প্রকল্প (২) এর আর্থিক সহায়তায়। ৪র্থপর্যায়ে নকলা উপজেলায়১৫০ টি, নালিতাবাড়ী উপজেলায় ৪৭৫ টি,ঝিনাইগাতী উপজেলায় ৭৫ টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে। প্রতিটি ঘর নির্মাণ খরচের জন্য ২ লক্ষ ৮৪ হাজার পাঁচশ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। একই সাথে পানি বিদ্যুতের সংযোগ লাইন সহ জমির মালিকানা।

নকলা উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ এর সভাপতিত্বে আজকের এই গৃহ প্রদান কার্যক্রমের প্রেস ব্রিফিং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহাম্মদ আনোয়ার হোসেন, অতিরিক্ত বিভাগীয় (সার্বিক/রাজস্ব) ময়মনসিংহ।

আজকের এই গৃহহীন ও ভুমি হীন পরিবারের মাঝে ঘর বিতরণের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন, নকলা উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ আম্বিয়া খাতুন, নকলা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ ।

উপস্থিত ছিলেন নকলা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও ৬নং পাঠাকাটা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম, নকলা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ সরকার, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নকলা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন।

প্রশাসনের কর্মকর্তাদের মধ্যে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নকলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ গোলাম মোস্তাফা,উপজেলা নির্বাচন অফিসার তারেক আজিজ, নকলা উপজেলা কৃষি অফিসার আব্দুল ওয়াদুদ,নকলা উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ইসহাক আলী, ,নকলা উপজেলা নির্বাহী প্রকৌশলী আরেফিন পারভেজ, নকলা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রশিদ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার তারিফুর ইসলা , ২ নং নকলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, ৩নং উরফা ইউনিয়নে চেয়ারম্যান নুরে আলম তালুকদার ভুট্টো, ৫নং বানেশর্দী ইউনিয়নের চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত ও সরকারি দপ্তরের প্রধান গন উপস্থিত ছিলেন।

আজকের এই প্রেস ব্রিফিং অনুষ্ঠানে নকলা উপজেলা র বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *