আবরো মেসির হাতে উঠতে যাচ্ছে ব্যালন ডি’অর!

খেলা

অক্টোবর ২৬, ২০২৩ ১১:৫৪ পূর্বাহ্ণ

আবরো মেসির হাতে উঠতে যাচ্ছে ব্যালন ডি’অর!

২০২২-২৩ মৌসুমের ব্যালন ডি’অর পুরস্কার উঠতে যাচ্ছে আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী তারকা লিওনেল মেসির হাতে। বুধবার (২৫ অক্টোবর) ইতালিয়ান দলবদল বিষয়ক সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে খবরটি জানিয়েছেন।

ফুটবল ক্যারিয়ারে এখন পর্যন্ত ৭টি ব্যালন ডি’অর জিতেছেন এই বিশ্বকাপজয়ী তারকা। মেসি সর্বশেষ ব্যালন ডি’অর জিতেছেন ২০২১ সালে।এর মাঝে একবার ব্যালন ডি’অর জিতেছিলেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। তবে আবারও ফুটবলের সবচেয়ে সম্মানজনক পুরস্কার ঘরে তুলতে যাচ্ছেন আর্জেন্টাইন সুপারস্টার।

মেসির হাতেই যে ব্যালন ডি’অর উঠতে যাচ্ছে, খবরটা কিছুদিন আগে একবার জানিয়েছিল আর্জেন্টিনার বেশকিছু গণমাধ্যম। তাদের মতে, আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর স্বীকৃতিস্বরূপ রেকর্ড অষ্টম ব্যালন ডি’অর জিতবেন মেসি। তবে এখনই আনুষ্ঠানিকভাবে কিছু জানা যায়নি।

৩০ অক্টোবর প্যারিসে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে ঘোষণা করা হবে ব্যালন ডি’অর জয়ীর নাম। ফুটবলের সবচেয়ে সম্মানজনক এই পুরস্কার পাওয়ার লড়াইয়ে মেসির সম্ভাব্য প্রতিদ্বন্দ্বী ভাবা হচ্ছে ম্যানচেস্টার সিটির নরওয়েজীয় স্ট্রাইকার আর্লিং হলান্ডকে। হলান্ডের পরিসংখ্যানও ভালোভাবেই কথা বলছে তার পক্ষে।

গত মৌসুমে প্রিমিয়ার লিগে গোলের রেকর্ড ভাঙা হলান্ড সিটির হয়ে ট্রেবল জিতেছেন। সিটিকে প্রিমিয়ার লিগ, এএফ কাপ এবং প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের ট্রফি জেতানোর অন্যতম নায়ক হলান্ড। ট্রেবল জয়ের পথে গত মৌসুমে সিটির হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৫৩ ম্যাচে হলান্ড গোল করেছেন ৫২টি। যেখানে শুধু প্রিমিয়ার লিগেই রেকর্ড ৩৬ গোল করেছেন ২২ বছর বয়সী এই স্ট্রাইকার।

তবে ব্রাজিলিয়ান বিশ্বকাপজয়ী তারকা রোনালদো নাজারিও ব্যালন ডি’অরের প্রসঙ্গে হলান্ডের চেয়ে মেসিকেই এগিয়ে রাখছেন। তিনি বলেন, ‘কোনো সন্দেহ ছাড়াই ব্যালন ডি’অর মেসির হাতেই যাওয়া উচিত। ২০২২ বিশ্বকাপে সে যা করেছে সেটা আসলেই অনবদ্য। এটা আমাকে কিংবদন্তি ম্যারাডোনা এবং পেলের বিশ্বকাপ সময়ের কথা মনে করিয়ে দিয়েছিল।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *