আজ নয়াপল্টনে বিএনপি, সোহরাওয়ার্দীতে ছাত্রলীগের কর্মসূচি

আজ নয়াপল্টনে বিএনপি, সোহরাওয়ার্দীতে ছাত্রলীগের কর্মসূচি

রাজনীতি স্লাইড

সেপ্টেম্বর ১, ২০২৩ ১০:১১ পূর্বাহ্ণ

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) প্রতিষ্ঠার ৪৫ বছর পূর্ণ হয়েছে শুক্রবার (১ সেপ্টেম্বর)। এ উপলক্ষে রাজধানীতে শোভাযাত্রার কর্মসূচি ঘোষণা করেছে দলটি। আবার একই সময়ে সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রসমাবেশ করবে ক্ষমতাসীন আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগ।

প্রথমে ৩১ আগস্ট ছাত্রলীগ সমাবেশ করতে চেয়েছিল কিন্তু ওইদিন (বৃহস্পতিবর) এইচএসসি পরীক্ষা থাকায় তারিখ পরিবর্তন করে ১ সেপ্টেম্বর সমাবেশের সিদ্ধান্ত নেয়া হয়।

জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে বাংলাদেশের রাজনৈতিক জীবনে সেপ্টেম্বর ও অক্টোবর এই দুমাস খুবই গুরুত্বপূর্ণ। আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো নিজেদের সর্বোচ্চ সাংগঠনিক শক্তি প্রদর্শনে সেপ্টেম্বরের শুরু থেকেই মাঠে সক্রিয় থাকতে চায়।

এরই অংশ হিসেবে সহযোগী সংগঠনটির এই আয়োজন। সারা দেশ থেকে অন্তত পাঁচ লাখ নেতাকর্মী জমায়েত করতে চায় সংগঠনটি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব স্মরণে ছাত্রলীগের এই সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মনে করা হচ্ছে, আজকের এই সমাবেশ থেকেই আসতে পারে নতুন কোনো ঘোষণা। যদিও গতকাল বৃহস্পতিবার দুপুরে মাঠ পরিদর্শনের পর ছাত্র সংগঠনটির নেতারা বলেছেন, প্রধানমন্ত্রীর উপস্থিতিতে তারা ছাত্রসামাজের মাধ্যমে দেশব্যাপী ছড়িয়ে দেবেন একটাই স্লোগান: ‘ওয়ান্স এগেইন শেখ হাসিনা’। দেয়া হবে বিশেষ বার্তা।

এদিকে বিএনপির দলীয় সূত্রে জানা গেছে, বিকেল ৩টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে একটি র‍্যালি শুরু হবে। র‍্যালিটি ফকিরাপুল মোড়, নটরডেম কলেজ, মতিঝিল শাপলা চত্বর হয়ে টিকাটুলি ইত্তেফাক ভবনের সামনে দিয়ে রাজধানী সুপার মার্কেটের সামনে শেষ হবে।

র‍্যালিতে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য, কেন্দ্রীয় কমিটি, ঢাকা মহানগর (উত্তর-দক্ষিণ) বিএনপি ও দলের অঙ্গসংগঠন ছাড়াও গাজীপুর, নারায়ণগঞ্জ ও মুন্সিগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীরা যোগ দেবেন।

এর আগে বেলা ১১টায় বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের (বীর উত্তম) কবরে শ্রদ্ধা জানাবেন দলের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *