আজ দুপুরে বিএনপির নতুন কর্মসূচি ঘোষণা

রাজনীতি

অক্টোবর ১৮, ২০২৩ ১২:৫৯ অপরাহ্ণ

 

খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে গণসমাবেশের ডাক দিয়েছে বিএনপি। আজ দুপুর ২টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ শুরু হবে।

সমাবেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন।

সমাবেশ সফল করতে এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে দলটি। যদিও সমাবেশ থেকে কঠোর আন্দোলনের নতুন কোনো কর্মসূচির ঘোষণা আসবে না বলেই আভাস পাওয়া গেছে। ঘুরেফিরে সেই সরকারকে পদত্যাগের আল্টিমেটাম দেয়া হতে পারে।

এদিকে বিএনপির জনসমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই ঢাকার প্রবেশপথে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সকাল সাড়ে ৬টার পরেই ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার ও ঢাকার মাজার রোডে যানবাহনের দীর্ঘ জটের সৃষ্টি হয়। এসময় অফিসগামী অধিকাংশ যাত্রী বাস থেকে নেমে পায়ে হেঁটে গন্তব্যে রওনা দেন। যদিও সকাল সোয়া ৭টার দিকে আবারও যান চলাচল কিছুটা স্বাভাবিক হয়।

এর আগে, জনসমাবেশ নস্যাৎ করতে মঙ্গলবার সন্ধ্যা থেকে নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে বলে অভিযোগ করেছে বিএনপি। দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গতকাল রাত ১টার পর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বলেন, রাজধানীর বাসায় বাসায় ও বিএনপির নয়াপল্টনের কার্যালয়ের আশপাশের আবাসিক হোটেলে পুলিশ অভিযান চালিয়ে নেতাকর্মীদের একের পর এক গ্রেফতার করছে। এটি মোটেও কাম্য নয়। এমন করে আতঙ্ক ছড়িয়ে জনসমাবেশ আটকে রাখা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *