অর্থ নিয়ে মিথ্যাচার করায় য়্যুভেন্তাসকে ১৫ পয়েন্ট জরিমানা

অর্থ নিয়ে মিথ্যাচার করায় য়্যুভেন্তাসকে ১৫ পয়েন্ট জরিমানা

খেলা

জানুয়ারি ২১, ২০২৩ ১১:৪৭ পূর্বাহ্ণ

দলবদলের অভিযোগ এবং অর্থ নিয়ে মিথ্যাচার করায় ইতালিয়ান ক্লাব য়্যুভেন্তাসকে লিগ থেকে ১৫ পয়েন্ট জরিমানা করেছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন। যার কারণে টেবিলের তিন থেকে ১০ নম্বরে নেমে গেছে তারা।

আর্থিক হিসাব-নিকাশকে কৃত্রিমভাবে সমৃদ্ধ করতে য়্যুভেন্তাস ফেডারেশনের কাছে দলবদল নিয়ে মিথ্যাচার করেছে বলে দাবি করেছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন। যদিও এমন শাস্তির বিপক্ষে আদালতে আবেদন করতে পারবে ক্লাবটি।

এ নিয়ে ক্লাবটির আইনজীবী বলেছেন, ‘আমরা এটিকে লাখো ভক্তের প্রতি হওয়া অবিচার বলে মনে করছি। আমরা আশা করছি, এটি শিগগিরই আদালতের মাধ্যমে ঠিক করা হবে।’

এদিকে গত বছরের নভেম্বরে বোর্ডের দায়িত্ব থেকে পদত্যাগ করেছিলেন ক্লাবের সভাপতি আন্দ্রে আগনেল্লি ও সহসভাপতি পাভেল নেদভেদ। ইতালিয়ান ফুটবল ফেডারেশন এই দুজনের ওপর যথাক্রমে ২৪ মাস ও ৮ মাসের নিষেধাজ্ঞা পেয়েছেন।

এদিকে খারাপ সময় পার করে মাত্র নিজেদের গুছিয়ে নিয়েছিল য়্যুভেন্তাস। টানা ৮ জয়ে লিগ টেবিলের তিনে উঠে এসেছিল আলেগ্রির দল। তবে গত লিগ ম্যাচে নাপোলির কাছে ৫-১ গোলে বিধ্বস্ত হওয়ার পর এবার লিগ পয়েন্ট থেকে ১৫ পয়েন্ট কেটে নেয়ায় বড় বিপদেই পড়ল তুরিনের বুড়িরা। যদি আদালতে সবকিছু ঠিক না হয়, তবে সামনের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলা হচ্ছে না য়্যুভেন্তাসের তা নিশ্চিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *