অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন তামিম

অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন তামিম

খেলা স্লাইড

আগস্ট ৪, ২০২৩ ১০:৪৭ পূর্বাহ্ণ

বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন তামিম ইকবাল। একই সঙ্গে আসন্ন এশিয়া কাপেও দেখা যাবে না দেশসেরা এ ওপেনারকে।

বৃহস্পতিবার রাতে গণমাধ্যমের মুখোমুখি হয়ে এমন সিদ্ধান্তের কথা জানিয়েছেন তামিম নিজেই। এ বিষয়ে তামিম বলেন, ক্রিকেটের স্বার্থে অধিনায়কত্ব ছেড়েছি। নতুন অধিনায়ককে সকল প্রকারের সাহায্য করব।

শুধু অধিনায়কত্বই ছাড়েননি, শারীরিক অসুস্থতার কারণে আসন্ন এশিয়া কাপেও খেলবেন না তামিম। এদিন তামিমের শারীরিক অসুস্থতা নিয়ে এমন তথ্য জানিয়েছেন ক্রিকেট অপারেশন্স বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেন, বর্তমান কোমরের অবস্থা বিবেচনা করে এশিয়া কাপে থাকছেন না তামিম।

গেল জুলাইয়ে কোমরের চোটের চিকিৎসা নিতে ইংল্যান্ডে বিশেষজ্ঞ ডাক্তারের শরণাপন্ন হয়েছিলেন তামিম। পর কোমরে দুটি ইনজেকশন নেন তিনি। এরপর রোববার দেশে ফেরেন এ বাঁহাতি ওপেনার।

মূলত চিকিৎসা শেষে তামিমের সিদ্ধান্তের ওপরই নির্ভর করছিল এশিয়া কাপের চূড়ান্ত স্কোয়াড। যেহেতু অধিনায়কত্ব ও এশিয়া কাপে থাকছেন না তিনি। ফলে টাইগারদের নতুন অধিনায়ক কে হচ্ছেন এখন সবার নজর সেদিকেই।

তামিমের অনুপস্থিতিতে ওয়ানডেতে বাংলাদেশের অধিনায়ক কে হবেন? এমন প্রশ্নের জবাবে বিসিবি সভাপতি পাপন বলেন, ‘সবার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেয়া হবে। তামিম শুধু এশিয়া কাপে না খেললে সহ–অধিনায়ক লিটন দাসই অধিনায়ক হতেন। এখন যেহেতু তামিম অধিনায়কত্বই ছেড়ে দিয়েছেন, ব্যাপারটা আর সরল নেই। নতুন অধিনায়ক শুধু এশিয়া কাপ নয়, বিশ্বকাপেও নেতৃত্ব দেবেন বাংলাদেশকে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *