তবে কি পিএসজিকে ঘোল খাওয়ালেন এমবাপ্পে?

তবে কি পিএসজিকে ঘোল খাওয়ালেন এমবাপ্পে?

খেলা

সেপ্টেম্বর ৫, ২০২৩ ১২:০৮ অপরাহ্ণ

চুক্তি নবায়ন করার আশা দিয়ে পিএসজির মন ভালো করেছিলেন কিলিয়ান এমবাপ্পে। কিন্তু কদিন না যেতেই সুর বদল। ফরাসি দৈনিক এল ইকুয়েপ জানিয়েছে, এমবাপ্পে তার আগের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন। তিনি চুক্তি নবায়ন করবেন না।

সেক্ষেত্রে ২০২৪ সালের জুন মাস শেষ হলেই এমবাপ্পেকে ফ্রি-তে নিতে পারবে যেকোনো ক্লাব। ফলে পিএসজিকে রীতিমতো ঘোল খাওয়ালেন এমবাপ্পে।

মোনাকো থেকে ১৮০ মিলিয়ন ইউরো খরচা করে এমবাপ্পেকে দলে টানে পিএসজি। গত কয়েক মৌসুমে একাধিকবার পিএসজি ছাড়ার সিদ্ধান্ত নিয়েও শেষ পর্যন্ত যাননি।

তার যাওয়ার কথা ছিল রিয়াল মাদ্রিদে, সেখানে যাবো যাবো করে এভাবে না যাওয়ার লস ব্লাঙ্কোসদের সঙ্গেও সম্পর্কের অবনতি হয়েছে। যদিও মাঝে রিয়াল প্রেসিডেন্ট পেরেজকে সরি বলায় দুরত্ব কমে।

এরপর গ্রীষ্মের দলবদলে কিলিয়ানকে আনার আরেক দফা প্রস্তুতি নেয় রিয়াল। করিম বেনজেমা সৌদিতে চলে যাওয়ায় এমবাপ্পের মাদ্রিদে আসার গুঞ্জন আরো জোরালো হয়।

কিন্তু পিএসজির আকাশচুম্বী দাম শেষ পর্যন্ত প্যারিসে থেকে যাওয়ার কথা বলায় রিয়াল তাদের পরিকল্পনা বদলে ফেলে। এখন আবার ভিন্ন নাটক। এমন সময় এমবাপ্পে বেঁকে বসলেন যখন পিএসজিরও কিছু করার নেই।

একদিকে ইউরোপের শীর্ষ পাঁচ লিগের দলবদলের উইন্ডো বন্ধ হয়ে গেলো, আরেকদিকে নতুন মৌসুমও শুরু। তাছাড়া মাঠে বল পায়ে ঝলকও দেখাচ্ছেন কিলিয়ান। এমন মুহূর্তে তাকে বিক্রির কোনো সহজ পথ নেই।

তাই বাধ্য হয়েই হয়তো ২০২৪ সালে ফ্রি-তে ছাড়তে হবে কিলিয়ানকে। কে জানে এই নাটক আবার নতুন মোড় নেয় কিনা। হয়তো ২০২৪ সালের আগে আবার সিদ্ধান্ত বদলে পিএসজির সঙ্গে চুক্তির টেবিলে বসেও যেতে পারেন এমবাপ্পে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *