হার দিয়ে ডুরান্ড মিশন শুরু বাংলাদেশের

হার দিয়ে ডুরান্ড মিশন শুরু বাংলাদেশের

খেলা স্লাইড

আগস্ট ৪, ২০২৩ ১০:৫০ পূর্বাহ্ণ

ভারতে পর্দা উঠেছে ঐতিহাসিক ডুরান্ড কাপের ১৩২তম আসরের। যেখানে শুরুটা ভালো হয়নি বাংলাদেশ সেনাবাহিনীর। এ ম্যাচে কলকাতার মোহনবাগানের বিপক্ষে ৫-০ গোলের ব্যবধানে হেরেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

বৃহস্পতিবার কলকাতার বিবেকানন্দ যুব ভারতী ক্রীড়াঙ্গনে উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ সেনাবাহিনীর মুখোমুখি হয় মোহনবাগান অ্যাথলেটিক ক্লাব। এ ম্যাচে রীতিমতো ধাক্কায় খেয়েছে বাংলাদেশ। প্রতিপক্ষের বিরুদ্ধে ৫-০ গোলে হেরে টুর্নামেন্টের শুরুতেই পিছিয়ে পড়লো তারা।

এদিন ম্যাচের ১৫ মিনিটে লিস্টন কোলাসোর গোলে এগিয়ে যায় মোহনবাগান। পরে ২৯ মিনিটে পেনাল্টি থেকে ব্যবধান দ্বিগুণ করেন মানভীর সিং। আর ৩৯ মিনিটে সুহাইল ভাট গোল করলে ৩-০ তে এগিয়ে প্রথমার্ধ শেষ করে মোহনবাগান।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশ সেনাবাহিনী খেলে একজন কম নিয়ে। বিরতির বাঁশির কিছুক্ষণ আগে লালকার্ড দেখেন মিজানুর রহমান। ৫৮ মিনিটে চতুর্থ ও ৮৯ মিনিটে পঞ্চম গোল করে স্বাগতিক দর্শকদের আনন্দে ভাসান মোহনবাগানের ফুটবলাররা। সল্টলেক স্টেডিয়ামে হাজার বিশেক দর্শক ম্যাচটি উপভোগ করে।

বাংলাদেশ সেনাবাহিনী খেলছে ‘এ’ গ্রুপে। অন্য দুই প্রতিপক্ষ ইস্টবেঙ্গল ও পাঞ্জাব এফসি। বাংলাদেশ সেনাবাহিনীর দ্বিতীয় ম্যাচ ৬ আগস্ট ইস্টবেঙ্গলের বিপক্ষে এবং গ্রুপের শেষ ম্যাচ ১০ আগস্ট পাঞ্জাবের বিপক্ষে একই ভেন্যুতে।

প্রসঙ্গত, বাংলাদেশ সেনাবাহিনী নিজেদের খেলোয়াড় ছাড়াও ৬ জন অতিথি খেলোয়াড় নিয়ে গেছে দলের শক্তি বাড়াতে। যাদের মধ্যে রয়েছেন শেখ রাসেল ক্রীড়া চক্রের গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, মোহামেডানের লেফট ব্যাক কামরুল, রাইটব্যাক রাজিব, মিডফিল্ডার মিনহাজ, ফরোয়ার্ড জাফর ইকবাল ও সাজ্জাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *