অগ্নিসংযোগ করতে এলে পি‌টি‌য়ে ঠান্ডা ক‌রে দেন: স্বরাষ্ট্রমন্ত্রী

জাতীয় স্লাইড

নভেম্বর ৬, ২০২৩ ১০:০৮ পূর্বাহ্ণ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, অবরোধের নামে বাস-ট্রাকে হামলা চালিয়ে অগ্নিসংযোগ করলে গজা‌রি লা‌ঠি দিয়ে পি‌টি‌য়ে ঠান্ডা ক‌রে দেন।

রোববার রাতে রাজধানীর মহাখালী বাস টার্মিনালে আয়োজিত ‌‘সড়ক পরিবহন মালিক-শ্রমিক সমাবেশে’ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বিএনপি-জামায়াতের ডাকা অবরোধের প্রতিবাদে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আপনার বাসায় কেউ চু‌রি কর‌তে গে‌লে আপনারা জোর ক‌রে তা‌কে ধরার চেষ্টা ক‌রেন। যদি কোনো ডাকাত আসে, তাকে প্রতিহত করার চেষ্টা করেন। তাহলে কেউ আপনার বাসে বা ট্রাকে আগুন ধরিয়ে দিতে আসলে তাকে প্রতিহত করতে সমস্যা কী?

তিনি বলেন, নি‌জে‌কে বাঁচা‌নোর অধিকার তো আপনা‌দের র‌য়ে‌ছে। এটা আইনেও স্বীকৃত। আপনা‌দের কা‌ছে গজা‌রি লা‌ঠি আছে, পি‌টি‌য়ে ঠান্ডা ক‌রে দেন। আপনার রু‌টি-রু‌জির জায়গাটা আপনার সাম‌নে পু‌ড়িয়ে দেবে, আর আপ‌নি ব‌সে থাক‌বেন?

তিনি আরো বলেন, কোনো গাড়িতে আগুন লাগলে সরকার তাকে ক্ষতিপূরণ দেবে। এটা প্রধানমন্ত্রীর ঘোষণা।

২০২৪-১৫ সালে পরিবহন খাতকে স্বাভাবিক রাখার জন্য পরিবহন শ্রমিকদের ধন্যবাদ জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কোনো চিন্তা করবেন না। সেই সময় প্রধানমন্ত্রী ক্ষতিপূরণ দিয়েছিলেন এবং এবারও যে কোনো দুর্ঘটনার জন্য ক্ষতিপূরণ দেবেন।

সমাবেশে আওয়ামী লীগের সংসদ সদস্য শাজাহান খান, বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গা, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি খন্দকার এনায়েত উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *