সারা দেশে চলছে এক ধেয়ে আসা ‘গ্রেপ্তার ঝড়’রিজভী

রাজনীতি

নভেম্বর ৬, ২০২৩ ১০:১৪ পূর্বাহ্ণ

 

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন ,সারা দেশে চলছে এক ধেয়ে আসা ‘গ্রেপ্তার ঝড়’। সেই গ্রেপ্তারে তৃণমূল থেকে শুরু করে জাতীয় পর্যায় পর্যন্ত কাউকে আপনারা রেহাই দিচ্ছেন না। আর মুচকি মুচকি অট্টহাসি দেন… ওবায়দুল কাদের যে বলেন, কোথায় বিএনপির নেতারা। গুহা থেকে নাকি আমরা প্রেস বিফ্রিং করি।

রিজভী বলেন, এ ধরনের কথা তো টিক্কা খানেরাও বলতেন। ‘অপারেশন সার্চ লাইট’ যখন তারা করল ২৫ মার্চ, করার পর তারা যখন দখল নিয়ে নিলো… তখন দেশের লোক তো আর প্রতিবাদ করতে পারেনি সামনাসামনি। তাদের সরে যেতে হয়েছে নিজের বাসা থেকে, বাড়ি থেকে গ্রামে যেতে হয়েছে নয়তো দেশের সীমানা পার হতে হয়েছে। যখন এই টিক্কা খানরা, নিয়াজীরা তারা ঠিক একই ধরনের কথা বলেছ। মুক্তিযোদ্ধাদের তারা দুষ্কৃতকারী বলেছে। আজ ঠিক একই ধরনের মন্তব্য করছেন ওবায়দুল কাদের সাহেব। যে কোথায় বিএনপি নেতারা? গুহা থেকে প্রেস ব্রিফিং করছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, আমি যেটা বলতে চাই, দস্যুদলের মুক্তিপণ আদায়ের যে কাহিনিগুলো আমরা পড়ে থাকি, সেই কাহিনিগুলো চলছে আওয়ামী সরকার ও তাদের প্রশাসন ঠিক একই কাজ করছে। নারায়ণগঞ্জে এক ডাক্তারকে না পেয়ে তার দুই ভাইকে ধরে নিয়ে যায় এবং তারপর তারা বার্গেনিং করে… বার্গেনিং করার পর পাঁচ লাখ টাকার বিনিময়ে দুই ভাইকে ছেড়েছে। ওই ডাক্তার বিএনপি করে বলে তাকে পুলিশ না পেয়ে তার দুই ভাইকে ধরে নিয়ে যায়…. বাদ বিচারহীনভাবে গ্রেপ্তার করা হচ্ছে। গাজীপুরের কালিগঞ্জে মেট্রিক পরীক্ষার্থী তিনজনকে পুলিশ গ্রেপ্তার করে নিয়ে গেছে।

রিজভী বলেন, আজ যারা রাষ্ট্রক্ষমতায় এসেছেন তারা ঠিক ভয়ংকর দস্যুদলের মতো। তারা বিএনপি নেতাকর্মীদের গ্রেপ্তার করছে, গ্রেপ্তারের হিড়িক পড়েছে। মুক্তিপণ আদায় করছে টাকার বিনিময়ে ছাড়ছে, আবার কাউকে টাকা নিয়েও ছাড়ছে না। এমন পরিবেশের মধ্য দিয়ে দেশ চলছে।

তিনি বলেন, অবরোধ কর্মসূচি চলছে। এই অবরোধ কর্মসূচি চলবে আজ (সোমবার) দিন ও রাতে… মঙ্গলবার ভোর ৬টায় অবরোধ শেষ হবে। এরপর আবারও কর্মসূচি ঘোষণা করা হবে।

বিএনপির সিনিয়র এ নেতা বলেন, আমরা নেতাকর্মীদের সতর্ক থাকতে বলেছি… নানা ধরনের নাশকতা সৃষ্টি করবে সরকার, সৃষ্টি করে দায় চাপাবে বিএনপির নেতাকর্মীদের ওপরে। এজন্য আমি বলতে চাই, আমাদের নেতাকর্মীরা, সহযোগী-অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা আপনারা প্রত্যেকে সজাগ থেকে শুধু জনগণকে উদ্বুদ্ধ করে রাস্তায় নামবেন। অবরোধ কর্মসূচি যেটা চলছে সেটা শান্তিপূর্ণভাবে পালন করে যাবেন।

রিজভী জানান, গত ২৪ ঘণ্টায় সারা দেশে পুলিশ ২৬১ জনের বেশি নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে, নয়টি মামলায় আসামি করা হয়েছে এক হাজার ৬০ জনের বেশি নেতাকর্মীকে।

তিনি আরও জানান, গত ২৮ অক্টোবর থেকে এ পর্যন্ত ৭ হাজার ৯৭৪ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে, মোট ৫১৫টির বেশি মামলায় আসামির সংখ্যা ৩৯ হাজার ৬২০ জনের বেশি নেতাকর্মী। এসময়ে মৃত্যু হয়েছে ১০ জনের এবং আহত হয়েছেন ৫৭৯১ জনের বেশি নেতাকর্মী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *