৭ নেতাকর্মীর মৃত্যু, ৪ হাজারেরও বেশি গ্রেপ্তার : রিজভী

রাজনীতি

নভেম্বর ১, ২০২৩ ১:০৭ অপরাহ্ণ

৭ নেতাকর্মীর মৃত্যু, ৪ হাজারেরও বেশি গ্রেপ্তার : রিজভী

গত ২৮ অক্টোবরের মহাসমাবেশকে কেন্দ্র করে গত ৪ দিনে সারা দেশে পুলিশ ও আওয়ামী লীগের হামলায় বিএনপির ৭ জন নেতাকর্মীর মৃত্যু হয়েছে বলে দাবি করেছে দলটি। একইসঙ্গে গত ৬ দিনে ৪ হাজারের অধিক নেতাকর্মীকে আইনশৃঙ্খলা বাহিনী গ্রেপ্তার করেছে বলে অভিযোগ করা হয়েছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) অজ্ঞাত স্থান থেকে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এসব দাবি করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রিজভী বলেন, এ পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ, ২৯ অক্টোবর বিএনপির শান্তিপূর্ণ হরতাল এবং ৩১ অক্টোবর শান্তিপূর্ণ অবরোধকে কেন্দ্র করে মোট ২২৮০ জনের অধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশের গুলিতে এবং আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলায় ৭ জন নেতাকর্মী মারা গেছে। এ ছাড়া, ৩৩৫০ জনের অধিক নেতাকর্মী আহত হয়েছে।

তিনি বলেন, গায়ের জোরে চলছে আওয়ামী দুঃশাসন। তাদের অনাচারের বিরুদ্ধে সমালোচনা করা মানেই রাষ্ট্রদ্রোহ। এমনই একটি পরিস্থিতি তৈরি করছেন শেখ হাসিনা। বিরোধী দলের সমালোচনায় ভাষা প্রয়োগ করা মানেই ফৌজদারি অপরাধ হিসেবে গণ্য করা হচ্ছে। বিএনপিসহ বিরোধী দলের সভা-সমাবেশে তাই বন্দুকের নল তাক করা থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *