অবরোধের দ্বিতীয় দিনে সড়কে বেড়েছে যান চলাচল

দেশজুড়ে

নভেম্বর ১, ২০২৩ ১:১২ অপরাহ্ণ

অবরোধের দ্বিতীয় দিনে সড়কে বেড়েছে যান চলাচল

বিএনপি -জামাতের ডাকা টানা তিন দিনের অবরোধের আজ দ্বিতীয় দিন চলছে। প্রথম দিনে সড়কে যানবাহন ও মানুষের উপস্থিতি কম থাকলেও, দ্বিতীয় দিন রাজধানীতে বেড়েছে যান চলাচল। তবে স্বাভাবিক দিনের তুলনায় গণপরিবহনের সংখ্যাটা কিছুটা কম।

জনগণের যাতে ভোগান্তি না হয় সেজন্য পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রাস্তায় টহল দিচ্ছে। পাশাপাশি নাশকতা প্রতিরোধে রাজধানীর বিভিন্ন এলাকায় সতর্ক পাহারায় রয়েছেন আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এদিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। কার্যালয়ের সামনে অবস্থান করছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। গত ২৮ অক্টোবর বিএনপির সমাবেশকে কেন্দ্র করে যে সংঘর্ষ হয়েছে তারপর থেকে মূলত দলটির কেন্দ্রীয় কার্যালয় তালাবদ্ধ রয়েছে।

অবরোধের দ্বিতীয় দিনে সাভারে একটি বাসে আগুন দিয়েছে অবরোধকারীরা। এছাড়া নারায়ণগঞ্জের রূপগঞ্জ, সোনারগাঁ ও আড়াইহাজারে রাস্তায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ করেছে বিএনপি। আড়াইহাজারে পণ্যবাহী গাড়ি ও একটি সিএনজি ভাঙচুর করেছে অবরোধকারীরা। ওই এলাকায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

এর আগে অবরোধের প্রথম দিন মঙ্গলবার রাজধানীর বিভিন্ন স্থানে বেশ কটি গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

দিনভর নারায়ণগঞ্জ-কিশোরগঞ্জসহ বিভিন্ন স্থানে ব্যাপক সহিংসতা হয়েছে। পুলিশের সঙ্গে সংঘর্ষে কুলিয়ারচরে নিহত হয়েছেন দুজন। নারায়ণগঞ্জের আড়াইহাজারে দুই পুলিশ সদস্যকে কুপিয়ে আহত করেছেন বিএনপি নেতাকর্মীরা। ভাঙচুর চালানো হয়েছে বাস ও অ্যাম্বুলেন্সে।

এছাড়া সারা দেশে বিভিন্ন স্থানে কয়েকটি বাসে আগুন দেয়া হয়; রাস্তায় গাছের গুঁড়ি ফেলে তৈরি করা হয় প্রতিবন্ধকতা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *