৭ জানুয়ারি ছুটি ঘোষণার নির্দেশ

৭ জানুয়ারি ছুটি ঘোষণার নির্দেশ

জাতীয় স্লাইড

ডিসেম্বর ২৫, ২০২৩ ৯:৪৫ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে আগামী ৭ জানুয়ারি ভোটগ্রহণের দিন সাধারণ ছুটি ঘোষণা করতে জনপ্রশাসন মন্ত্রণালয়কে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

রোববার ইসির নির্বাচন পরিচালনা-২ এর অধিশাখার উপ-সচিব আতিয়ার রহমান স্বাক্ষরিত এ সংক্রান্ত একটি নির্দেশনা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

নির্দেশনায় বলা হয়, আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন (৭ জানুয়ারি) সারাদেশে সাধারণ ছুটি ঘোষণা করা প্রয়োজন।

বর্ণিতাবস্থায়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে ভোটগ্রহণের দিন (৭ জানুয়ারি) সাধারণ ছুটি ঘোষণা করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

তফসিল অনুযায়ী, নির্বাচনে প্রার্থীদের মনোনয়ন ফরম দাখিলের শেষ দিন ছিল ৩০ নভেম্বর, মনোনয়নপত্র যাচাই-বাছাই ১ থেকে ৪ ডিসেম্বর করা হয়, মনোনয়নের আপিল ও নিষ্পত্তি ৬ থেকে ১৫ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ছিল ১৭ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ হয় ১৮ ডিসেম্বর। আর নির্বাচনী প্রচার-প্রচারণা ১৮ ডিসেম্বর থেকে শুরু হয়ে চলবে ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত। ভোটগ্রহণ হবে ২০২৪ সালের ৭ জানুয়ারি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *