যুদ্ধে ইসরায়েলকে ‘চড়া মূল্য’ দিতে হচ্ছে: নেতানিয়াহু

যুদ্ধে ইসরায়েলকে ‘চড়া মূল্য’ দিতে হচ্ছে: নেতানিয়াহু

আন্তর্জাতিক স্লাইড

ডিসেম্বর ২৫, ২০২৩ ৯:৪৮ পূর্বাহ্ণ

গাজায় হামলা নিয়ে বিপাকে ইসরায়েল। একের পর এক অগ্নি পরীক্ষার মুখোমুখি হচ্ছে দেশটি। এসব পরিস্থিতির মুখোমুখি হলেও তা স্বীকার করেনি ইসরায়েলি প্রশাসন। তবে এবার সেই কথায় স্বীকার করে নিলেন ইসরায়েলের প্রেসিডেন্ট বেঞ্জামিন নেতানিয়াহু।

সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে বলা হয়েছে, ইসরায়েলের প্রেসিডেন্ট বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, গাজার যুদ্ধের জন্য তাদের চড়া মূল্য দিতে হচ্ছে। শুক্রবার থেকে এখন পর্যন্ত গাজায় ইসরায়েলের অন্তত ১৪ সেনা নিহত হয়েছে। এছাড়া গাজায় স্থল অভিযান শুরুর পর ইসরায়েলের অন্তত ১৫৩ সেনা নিহত হয়েছে।

তিনি বলেন, শনিবার ছিল ইসরায়েলের অন্যতম মারাত্মক দিন। তবে তাদের যুদ্ধ চালিয়ে যাওয়া ছাড়া আর কোনো বিকল্প নেই।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ইসরায়েলি হামলায় গত ২৪ ঘণ্টায় ১৬৬ জন নিহত হয়েছেন। এ ছাড়া গত ৭ অক্টোবর থেকে চলা হামলার কারণে ২০ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। একই সময়ে নারী ও শিশুসহ অন্তত ৫৪ হাজার মানুষ আহত হয়েছেন।

ইসরায়েলের প্রেসিডেন্ট সর্বশেষ সেনার মৃত্যুর পর বলেন, আজকের সকাল অত্যন্ত কঠিন। দিন দিন গাজায় যুদ্ধের পরিস্থিতি আরো কঠিন হয়ে যাচ্ছে। তবুও ইসরায়েল পুরোদমে শেষ পর্যন্ত যুদ্ধ চালিয়ে যাবে। হামাসকে নির্মূল ও জিম্মিদের মুক্ত না করা পর্যন্ত এ যুদ্ধ চলমান থাকবে।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বলেন, আমাদের এটা স্পষ্ট থাকতে হবে যে এ যুদ্ধ অনেক দীর্ঘ হবে।

এর আগে গত শুক্রবার আলজাজিরার এক প্রতিবেদনে বলা হয়, হাজারো গাঁজাসেবীকে ক্ষমা করার পাশাপাশি আরো ১১ ব্যক্তিকে নির্বাহী আদেশে ক্ষমা করেছেন বাইডেন। এই ১১ ব্যক্তিকে অহিংস মাদক অপরাধের দায়ে অযথা দীর্ঘদিনের সাজা দেওয়া হয়েছিল বলে জানিয়েছে হোয়াইট হাউস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *