হিন্দি নয়, তামিলে কথা বলো: এ আর রহমান

হিন্দি নয়, তামিলে কথা বলো: এ আর রহমান

বিনোদন

এপ্রিল ২৭, ২০২৩ ৮:২৫ পূর্বাহ্ণ

বলিউডের অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রহমান। তামিল ভাষাতেই কথা বলতে বেশি পছন্দ করেন তিনি। তাই সুযোগ পেলে তামিল ছাড়া রহমানের মুখে অন্য কোনো ভাষা একেবারেই নয়। আর হিন্দিকে তো দরকারে একপাশে সরিয়ে রাখতে পারলেই বেঁচে যান।

তবে এবার শুধু নিজে নয়, বরং স্ত্রী সায়রা বানুকেও তামিল ভাষায় কথা বলতে অনুরোধ করলেন রহমান। এই বিশেষ ক্লিপটি এখন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভাইরাল হচ্ছে। রহমানের নিজের মাতৃভাষার প্রতি প্রেম দেখে আপ্লুত নেটিজেনদের একাংশ।

সম্প্রতি এ আর রহমান তার স্ত্রী সায়রা বানুর সঙ্গে চেন্নাইয়ে ভিকাটান অ্যাওয়ার্ড শোতে অংশ নিয়েছিলেন। পুরস্কার গ্রহণ করার পর প্রথমে মাইক্রোফোন নিয়ে কথা বলেন রহমান নিজে। তিনি বলেন, ‘আমি নিজের সাক্ষাৎকার দেখতে একদম পছন্দ করি না। কিন্তু আমার স্ত্রী বার বার করে সেগুলো দেখতে থাকেন। কারণ তার নাকি আমার গলার আওয়াজ খুব পছন্দের।’

এ কথা বলেই পাশে দাঁড়িয়ে থাকা স্ত্রী সায়রা বানুকে মাইক্রোফোন এগিয়ে দেন রহমান। তবে তার আগেই স্ত্রীকে রহমান বলেন, ‘হিন্দিতে নয়, তামিলে কথা বলবে।’

রহমানের এই নির্দেশ শুনে কিছুটা থতমত খেয়ে যান সায়রা বানু। এরপর মাইক নিয়ে মঞ্চে সাবলীল ইংরেজিতেই কথা বলেন সায়রা বানু। তিনি বলেন, ‘দুঃখিত, আমি তামিল ভাষায় সাবলীলভাবে কথা বলতে পারি না। তাই, আমাকে ক্ষমা করবেন। আমি খুব খুশি যে, রহমান এই পুরস্কার পেয়েছেন। তার গলার আওয়াজ আমার সবচেয়ে বেশি পছন্দের। ওই আওয়াজের প্রেমেই পড়েছিলাম আমি।’ সায়রা বানুর চোখেমুখে তখন গর্বের ছাপ স্পষ্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *