হামাসের পরিণতি হবে কঠিন ও ভয়াবহ: ইসরাইলের প্রধানমন্ত্রী

হামাসের পরিণতি হবে কঠিন ও ভয়াবহ: ইসরাইলের প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক

অক্টোবর ১০, ২০২৩ ৯:৩৮ পূর্বাহ্ণ

ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, হামাসের পরিণতি হবে কঠিন ও ভয়াবহ। বদলা তো কেবল শুরু।

সোমবার দেশটির দক্ষিণাঞ্চলীয় সীমান্তবর্তী এলাকায় স্থানীয় মেয়রদের সঙ্গে আলোচনায় তিনি এ কথা বলেছেন। খবর বিবিসির।

বিবিসি জানায়, ইসরাইলের দক্ষিণাঞ্চল সফরকালে নেতানিয়াহু বলেছেন, আগামীতে হামাসকে যা দেখতে হবে তা আরও কঠিন এবং ভয়ঙ্কর হবে। আমরা সবাই আপনাদের সঙ্গে আছি এবং আমরা তাদের শক্তি দিয়ে পরাজিত করব। প্রচণ্ড শক্তিতে।

গত শনিবার ভোরে গাজা থেকে হামাসের আকস্মিক হামলায় সাতশ’র বেশি ইসরাইলি নিহত হওয়ার খবর জানিয়েছে দেশটির প্রতিরক্ষা বাহিনী আইডিএফ। তারপর থেকে গত ৪৮ ঘণ্টায় গাজাকে ঝাঁজরা করে ফেলেছে ইসরাইল।

তাদের হামলায় গাজায় অন্তত ৫৬০ ফিলিস্তিনি নিহত এবং প্রায় তিন হাজার জন আহত হয়েছেন বলে সোমবার জানায় ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়। সেখানে সড়কগুলো নষ্ট হয়ে গেছে, যত্রতত্র ছড়িয়ে আছে ধ্বংসস্তূপের পাহাড়, বাতাসে ধূলা আর বারুদের গন্ধ।

ইসরাইল সোমবার নজিরবিহীন এক পদক্ষেপে তিন লাখ রিজার্ভ সেনা তলব করার কথা জানিয়েছে। গাজার বাসিন্দাদের সরেও যেতে বলেছে তারা। এতে হামাসকে পরাস্ত করতে গাজায় ইসরাইলের স্থল হামলার পরিকল্পনার লক্ষণই প্রকাশ পাচ্ছে।

ইসরাইলের প্রতিরক্ষামন্ত্রী আগে গাজাকে পুরোপুরি অবরুদ্ধ করার নির্দেশ দেন। বন্ধ করা হয় খাবার, জ্বালানি, বিদ্যুৎ সরবরাহ সবকিছুই।

ওদিকে, পূর্ব সতর্কতা ছাড়াই ফিলিস্তিনিদের ঘরবাড়ির ওপর ইসরাইলের নতুন করে কোনোরকম নির্বিচার বোমা হামলা চললে ইসরাইলি জিম্মিদের মৃত্যুদণ্ড কার্যকর শুরু করা হবে বলে হুমকি দিয়েছেন হামাসের সশস্ত্র শাখা আল কাশেম ব্রিগেড।হামাসের হাতে জিম্মি আছে শতাধিক ইসরাইলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *