স্পেশাল অলিম্পিকে ৩৩ পদক নিয়ে দেশে ফিরছে অ্যাথলেটরা

স্পেশাল অলিম্পিকে ৩৩ পদক নিয়ে দেশে ফিরছে অ্যাথলেটরা

খেলা

জুন ২৮, ২০২৩ ৯:৫১ পূর্বাহ্ণ

বিশেষ চাহিদা সম্পন্ন অ্যাথলেটদের নিয়ে অনুষ্ঠিত হয় স্পেশাল অলিম্পিক। যেখানে নিয়মিতই পদক পায় বাংলাদেশ। এবার বার্লিন অলিম্পিকে বাংলাদেশ স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ মিলিয়ে মোট ৩৩টি পদক পেয়েছে।

বাংলাদেশ অভূতপূর্ব নৈপূণ্য প্রদর্শন করে ৮টি ডিসিপ্লিনে ২৪টি স্বর্ণ, ৪টি রৌপ্য ৫টি ব্রোঞ্জ পদক জয় করে দেশের জন্য গৌরব বয়ে এনেছে। মহিলা ফুটবল, মহিলা হ্যান্ডবল ও ইউনিফায়েড ভলিবলে বাংলাদেশ দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

অ্যাথলেকিসে ৬টি স্বর্ণ, ৩টি রৌপ্য, ব্যাডমিন্টনে ৫টি স্বর্ণ, বোচীতে ৬টি স্বর্ণ, সাতারে ৪টি স্বর্ণ ৩টি ব্রোঞ্জ, মহিলা বাস্কেটবলে ও পুরুষ হ্যান্ডবলে ব্রোঞ্জ পদক জয় করে স্পেশাল অলিম্পিকসে বেশ চমক সৃষ্টি করেছে বাংলাদেশের ক্রীড়া দল।

জার্মানির বার্লিনে ১৭-২৫ জুন স্পেশাল অলিম্পিকে নুরুল আলমের নেতৃত্বে ১১৩ সদস্যের বাংলাদেশ দল অংশগ্রহণ করেছে। দলে ৭৯ জন খেলোয়াড়, ৩০ জন কোচ ও সহকারী কোচ ২ জন ডাক্তার এবং ২ জন সহকারী দলনেতা রয়েছেন। বাংলাদেশের এই দলে ৭৯ জন খেলোয়াড়ের মধ্যে মহিলা খেলোয়াড় ৪৬ জন এবং পুরুষ খেলোয়াড় ৩৩ জন।

বাংলাদেশ দল আগামীকাল সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর ঢাকায় এসে পৌছাবে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে বিজয়ী দলকে ফুলেল সংবর্ধনা জানাবে স্পেশাল অলিম্পিক অফ বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *