সিরিজ নিশ্চিতের লক্ষ্যে আজ আয়ারল্যান্ডের বিপক্ষে নামছে বাংলাদেশ

সিরিজ নিশ্চিতের লক্ষ্যে আজ আয়ারল্যান্ডের বিপক্ষে নামছে বাংলাদেশ

খেলা

মার্চ ২৯, ২০২৩ ১১:০৪ পূর্বাহ্ণ

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আজ দ্বিতীয় ম্যাচেই সফরকারী আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ জয় নিশ্চিত করতে বদ্ধপরিকর বাংলাদেশ। দুপুর ২টায় শুরু হওয়া ম্যাচটি টি স্পোর্টস চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হবে।

প্রথম ম্যাচে বৃষ্টি আইনে আয়ারল্যান্ডকে ২২ রানে হারায় বাংলাদেশ। প্রথমে ব্যাট করে ১৯.২ ওভারে ৫ উইকেটে ২০৭ করে বাংলাদেশ। বৃষ্টির বাঁধায় ইনিংস শেষ করতে পারেনি টাইগাররা।

বৃষ্টি আইনে ৮ ওভারে জয়ের জন্য ১০৪ রানের নতুন টার্গেট পায় আয়ারল্যান্ড। জবাবে ৮ ওভারে ৫ উইকেটে ৮১ রান করে ম্যাচ হারে আইরিশরা।

প্রথম ম্যাচের পারফরমেন্সে এটা পরিস্কার যে, আক্রমণাত্মক ধরনের ক্রিকেট খেলতে কোনো প্রকার ছাড় দেবে না বাংলাদেশ দল। পাওয়ার প্লেতেই রেকর্ড ৮১ রান করেছিল টাইগাররা।

প্রথম ম্যাচ শেষে সাকিব আল হাসান জানান, নিজেদের ইচ্ছে অনুযায়ী আক্রমণাত্মক ক্রিকেট খেলতে পেরেছে দল। তিনি বলেন, ‘আমরা এটাই চাই। এক বা দুইজনের পক্ষে সবসময় অবদান রাখা কঠিন। এই ধরনের অলরাউন্ড পারফরমেন্স চাই।’

তিনি আরো বলেন, ‘আমরা নিশ্চিত নই উইকেট কতটা কাজে আসবে। কিন্তু আমরা শুরু থেকে ইতিবাচক থাকার চেষ্টা করি।’

বড় সংগ্রহের ভিত্তি গড়ে দেন বাংলাদেশের ওপেনারদ্বয়। ৭ দশমিক ১ ওভারে ৯১ রান তুলেন তারা। ওপেনার রনি তালুকদার ৩৮ বলে ৬৭ এবং লিটন দাস ২৩ বলে ৪৭ রান করেন।

দুর্দান্ত ইনিংসের সুবাদে টি-২০তে প্রথমবারের মত ম্যাচ সেরা হন রনি। প্রথম ম্যাচে ফিল্ডিংয়ের সময় ঘাড়ের ইনজুরিতে পড়ায় দ্বিতীয় টি-২০তে অবশ্য অনিশ্চিত তিনি।

এই সিরিজের আগে, তিন ম্যাচের সিরিজে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ জয়ের কারণে আয়ারল্যান্ডের মত দলকে হারানোর ব্যাপারে অনেক বেশি আত্মবিশ্বাসী টাইগাররা।

আইরিশদের বিপক্ষে প্রথমটিতে জিতে টানা চার ম্যাচে জয়ের স্বাদ পায় বাংলাদেশ। যা এই ফরম্যাটে টাইগারদের যৌথভাবে সর্বোচ্চ জয়ের নজির। দ্বিতীয় ম্যাচ জিতলেই নয়া রেকর্ড গড়বে সাকিব-লিটনরা।

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, মেহেদী হাসান মিরাজ, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন ও জাকের আলী অনিক।

আয়ারল্যান্ড দল: পল স্টার্লিং (অধিনায়ক), মার্ক আদায়ার, রস আদায়ার, কার্টিস ক্যাম্ফার, গ্যারেথ ডেলানি, জর্জ ডকরেল, গ্রাহাম হিউম, ম্যাথু হামফ্রেস, ব্যারি ম্যাকার্থি, কনর অলফার্ট, হ্যারি টেক্টর, লরকান টাকার, বেন হোয়াইট ও ক্রেইগ ইয়ং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *