সিজারের বিল পরিশোধে নবজাতককে বিক্রি করলেন মা

ইত্যাদি

এপ্রিল ৪, ২০২৪ ১১:১৪ পূর্বাহ্ণ

কুড়িগ্রামের উলিপুর উপজেলার একটি বেসরকারি হাসপাতালে সিজারের বিল পরিশোধ করতে না পারায় এক নবজাতক সন্তানকে বিক্রি করেছেন মা। পিতার অভিযোগের ভিত্তিতে ওই শিশুকে উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে উলিপুর থানা পুলিশ। বুধবার (৩ এপ্রিল) কুড়িগ্রামের রাজারহাট উপজেলার নাজিম খান ইউনিয়ন থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ।

পুলিশের একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানা যায়, উপজেলার মনারকুটি গ্রামের গোলাম হোসেনের স্ত্রী শিরিনা আক্তার সিজারের মাধ্যমে গত ২৩ মার্চ একটি পুত্র সন্তানের জন্ম দেন। স্বামী খোঁজ খবর না নেয়ায় বাধ্য হয়ে সিজারের টাকা পরিশোধের জন্য গত ২৬ মার্চ অজ্ঞাত স্থানে একমাত্র নবজাতক সন্তানকে বিক্রি করে দেয় শিশুটির মা। বিষয়টি নবজাতকের বাবা হাবিবুর রহমান জানতে পেরে বুধবার (৩ এপ্রিল) দুপুরের দিকে নবজাতক সন্তানকে ফিরিয়ে পেতে উলিপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন।

অভিযোগ পেয়ে উলিপুর থানা পুলিশের একটি দল গোপন সংবাদের ভিত্তিতে পার্শ্ববর্তী রাজারহাট উপজেলার নাজিমখান ইউনিয়ন থেকে ওই নবজাতককে উদ্ধার করে। জানা যায়, এক লাখ টাকায় নবজাতককে কিনে নিয়েছিলেন তারা। পরে নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কের মাধ্যমে নবজাতকে উদ্ধার করে তার প্রকৃত বাবা-মায়ের কাছে ফিরিয়ে দেয় পুলিশ।

উল্লেখ্য, উলিপুর থানার ওসি গোলাম মর্তুজা ঘটনার সত্যতা নিশ্চিত করেন। সন্তানকে ফিরে পেয়ে দারুণ আনন্দিত তার বাবাসহ পরিবারের সবাই। এছাড়াও তাদের স্বামী-স্ত্রীর মধ্যে দীর্ঘ দিনের বিবাদ ছিল। সেটিরও মিমাংসা করে দেয়া হয়েছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *