সাংবাদিক নাদিম হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে কুবি প্রেস ক্লাবের মানববন্ধন

দেশজুড়ে

জুন ১৮, ২০২৩ ১০:৩২ অপরাহ্ণ

কুবি প্রতিনিধি :

সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার সুষ্ঠু বিচারের দাবিতে মানবনন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠন প্রেস ক্লাব। রবিবার(১৮ জুন) বিকাল সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাদদেশে বিশ্ববিদ্যালয়ের প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাফায়িত সিফাতের সঞ্চালনায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় তারা সাংবাদিক হেনস্তা বন্ধ করুন, সাংবাদিকদের সুরক্ষা চাই, সাংবাদিকদের নিরাপত্তা কোথায়? সাংবাদিক নাদিম হত্যার বিচার চাই, সাংবাদিকতা কোন অপরাধ নয়, সাংবাদিক নির্যাতন বন্ধ করুন লেখা সম্বলিত প্লেকার্ড হাতে নিয়ে মানববন্ধন করেন।

এই এই মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধান কাজী এম. আনিছুল ইসলাম একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন তিনি তার বক্তব্যে বলেন, ‘এই ধরনের মানববন্ধন আমাদের যে বিবেকের দায় থাকে তা থেকে মুক্তি দেয়। যারা সাংবাদিকতার বিরুদ্ধে অবস্থান নেয়, যারা সাংবাদিক নিধন করে, হত্যা করে তারা জাতির শত্রু, রাষ্ট্রের শত্রু। কারণ সাংবাদিক জাতির বিকেক, সমাজের যে অনাচার অত্যাচার থাকে সেগুলো তুলে এনে সরকার এবং আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগীতা করে। সাংবাদিক নাদিম ভাইকে নৃশংস ভাবে হত্যা করা হয়েছে। হত্যার আগে তার উপর অমানবিক অত্যাচার করা হয়েছে। আমি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের এই মানববন্ধন থেকে আমি দাবী জানাই নাদিম হত্যার দ্রুত বিচার নিশ্চিত করা হোক।’

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রেস ক্লাবের সভাপতি সাজ্জাদ বাসার তার বক্তব্যে বলেন, ‘করোনার দুর্দিনেও আইনশৃঙ্খলা বাহিনী, ডাক্তারদের পাশাপাশি জীবন ঝুঁকি নিয়ে সঠিক তথ্য দিতে কাজ করে গেছে সাংবাদিকরা। তারা ৩৬৫ দিন, ২৪ ঘন্টাই দেশের জন্য কাজ করে। যখনই যেই দল অন্যায় করে, যে ব্যক্তি অন্যায় করে তার বিরুদ্ধে লেখালেখি করে। কিছু দূর্বৃত্তরা অনিয়ম, দূর্নীতি টিকিয়ে রাখার জন্য সাংবাদিকদের গলা চেপে ধরে এই মানববন্ধন থেকে সারা দেশের সাংবাদিকদের উপর সকল জুলুম, নির্যাতন বন্ধের দাবি জানাই। এছাড়া সাংবাদিক নাদিম, সাগর-রুনি সহ সকল হত্যার বিচার চাই।’

এসময় আরো উপস্থিত ছিলেন প্রেস ক্লাবের দপ্তর সম্পাদক ও দৈনিক জনকণ্ঠ পত্রিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ইকবাল হাসান, কার্যনির্বাহী সদস্য কাতিব হাসান মুরাদ সহ কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের অন্যান্য সদস্যরা এবং অনুপ্রাস কন্ঠ চর্চা কেন্দ্র, বিএনসিসি, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্লাটফর্ম এমসিজে নিউজ, অভয়ারণ্য, থিয়েটার কুবি সহ বিশ্ববিদ্যালয়ের অন্যান্য সংগঠন।

প্রসঙ্গত, গত বুধবার রাত সাড়ে ১০টার দিকে বকশীগঞ্জ পৌরসভার পাটহাটি এলাকায় হামলার শিকার হন বাংলানিউজের জেলা প্রতিনিধি গোলাম রব্বানী নাদিম। পরে স্থানীয় এক সাংবাদিকসহ কয়েকজন তাঁকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠান। রাত দেড়টার দিকে জামালপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সকালে উন্নত চিকিৎসার জন্য মমেক হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে তাঁর মৃত্যু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *