সাংবাদিক নাদিমের হত্যাকারীদের শাস্তির দাবিতে ঝিনাইগাতীতে মানববন্ধন

সাংবাদিক নাদিমের হত্যাকারীদের শাস্তির দাবিতে ঝিনাইগাতীতে মানববন্ধন

দেশজুড়ে

জুন ১৮, ২০২৩ ৫:৪৯ অপরাহ্ণ

মুরাদ শাহ জাবাল, ঝিনাইগাতী (শেরপুর)

জামালপুরে সন্ত্রাসী হামলায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমকে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে শেরপুরের ঝিনাইগাতীতে কর্মরত সাংবাদিকরা।

১৮ জুন, রবিবার সকাল ১১টায় উপজেলার সদর বাজারের ঝিনাইগাতী-রাংটিয়া সড়কে ঝিনাইগাতী প্রেসক্লাব এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করেন। এতে ঝিনাইগাতী উপজেলা প্রেসক্লাব, রিপোর্টার্স ক্লাব, স্বেচ্ছাসেবী সংগঠন ‘ভয়েস অব ঝিনাইগাতী’র সদস্যসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা অংশ নেন।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন সাংবাদিক এম মোকাদ্দেস আলী এবং ইউপি সদস্য ও সাংবাদিক মো. জাহিদুল হক মনিরের সঞ্চালনায় বক্তব্য দেন- ঝিনাইগাতী প্রেস ক্লাবের সভাপতি গোলাম রব্বানী টিটু, ঝিনাইগাতী উপজেলা প্রেসক্লাবের সভাপতি হারুন অর রশিদ দুদু, ঝিনাইগাতী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ দুদু মল্লিক, সারোয়ার হোসেন, ঝিনাইগাতী রিপোর্টার্স ক্লাবের সভাপতি মো. সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. মোরাদ হোসেন, সাংবাদিক সাদ্দাম হোসেন, সোহেল রানা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের মাধ্যমে সরাসরি মুক্ত সাংবাদিকতার ওপর আঘাত করা হয়েছে। এ ঘটনা পেশাদার সাংবাদিকদের নিরাপত্তাহীনতাকে চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিয়েছে।

তারা বলেন, অতীতে বিভিন্ন সময় একাধিক সাংবাদিক খুনের ঘটনা ঘটলেও ঘাতকদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত না হওয়ায় বারবার সাংবাদিক নির্যাতন ও হত্যার মতো ঘটনার পুনরাবৃত্তি ঘটছে যার প্রমাণ সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যাকাণ্ড যার তদন্ত এখনও শেষ হয়নি।

এ সময় বক্তারা সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডে জড়িত সবাইকে দ্রত সময়ের মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার জন্য প্রশাসনের কাছে আবেদন জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *