‘সবার সম্মতিতে বিশ্বকাপে বাদ মাহমুদউল্লাহ’

খেলা

সেপ্টেম্বর ১৫, ২০২২ ৭:৫৮ পূর্বাহ্ণ

অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বুধবার দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত সেই দলে নেই সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

বিশ্বকাপের দল থেকে রিয়াদের বাদ পড়া প্রসঙ্গে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, সবার সম্মতিক্রমে রিয়াদকে বাদ দেওয়া হয়েছে। সবার সঙ্গে পরামর্শ করা হয়েছে। সাকিব তো এশিয়া কাপ থেকেই অধিনায়ক। টিম ম্যানেজমেন্টের সবার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বুধবার মিরপুরে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মিনহাজুল বলেন, আমরা টানা অনেক ম্যাচ খেলেছি। কিছু খেলোয়াড়ের লম্বা চোট ছিল। এ কারণে অনেক খেলোয়াড়কে অনেকভাবে (পরীক্ষা করে) দেখতে হয়েছে। এমনিতেই এই ফরম্যাটে অনেক পিছিয়ে আছি। তবে এখনকার খেলোয়াড়দের যে সামর্থ্য আছে, এশিয়া কাপ থেকে মনমানসিকতার যে পরিবর্তন দেখছি, আশা করছি এই বিশ্বকাপে আমরা ভালো কিছু করব।

বিশ্বকাপ সামনে রেখে শুরু হওয়া অনুশীলনে ছিলেন মাহমুদউল্লাহ। তাকে বাদ দেওয়ার সিদ্ধান্ত আগে জানানো হলো না কেন? উত্তরে মিনহাজুল বলেন, একজন অভিজ্ঞ খেলোয়াড় জুনিয়রদের সঙ্গে থাকলে জুনিয়ররা অনেক কিছু শিখতে পারে। সে আমাদের সাবেক অধিনায়ক। তার সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করা মানে নতুনদের অনেক কিছু শেখার আছে। ওকে যখন অনুশীলনে আনা হয়েছে, দল নিয়ে কিন্তু কোনো আলোচনা হয়নি। তখন বসা শুরু করেছি মাত্র। তরুণেরা ওর কাছ থেকে চলাফেরা–খেলা অনেক কিছু শিখতে পারে। অনুশীলনের পরই আমরা দল নিয়ে আলোচনা করেছি।

মাহমুদউল্লাহকে মাঠ থেকে অবসরের সুযোগ দেওয়া হবে? এমন প্রশ্নের জবাবে সহকারী নির্বাচক হাবিবুল বাশার সুমন বলেন, সময় বলে দেবে। কোনো খেলোয়াড় অবসর না নিলে তার অবশ্যই সুযোগ থাকবে। মিনহাজুল যোগ করেন, অবশ্যই (বিবেচনায়) থাকবে। এটা তো অপ্রত্যাশিত কিছু না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *