শিরোপার কাছে গিয়েও ছুঁতে পারলেন না মুশফিক

শিরোপার কাছে গিয়েও ছুঁতে পারলেন না মুশফিক

খেলা

জুলাই ৩০, ২০২৩ ১:২০ অপরাহ্ণ

ভিন্ন মঞ্চ, অভিজ্ঞতা একই। জাতীয় দলের জার্সিতে একাধিকবার শিরোপা উঁচিয়ে ধরার সুযোগ ছিল। তবে অল্পের জন্য সেসব আক্ষেপে পরিণত হয়েছিল মুশফিকুর রহিমের। এবারো শিরোপার কাছাকাছি গিয়েও ছুঁয়ে দেখতে পারলেন না বাংলাদেশের অভিজ্ঞ এ ব্যাটার।

শনিবার হারারে স্পোর্টস ক্লাবে জিম আফ্রো টি-১০ লিগের ফাইনালে জোহানেসবার্গের মুখোমুখি হয় ডারবান কালান্দার্স। শিরোপা নির্ধারণী এ ম্যাচে মুশফিকদের হারিয়ে দিয়েছেন হজরতউল্লাহ জাজাই-আসিফ আলীরা।

এদিন প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ১০ ওভারে ১২৮ রান সংগ্রহ করে মুশফিকের দল। তবে সেটি ৪ বল হাতে রেখেই পেরিয়ে যায় ডারবান কালান্দার্স।

জিম আফ্রো টি-১০ লিগের প্রথম আসরে মুশফিককে ছাড়াই একাদশ সাজিয়ে ব্যাটিংয়ে নামে জোহানেসবার্গ। শুরু থেকে দুই ওপেনার মোহাম্মদ হাফিজ ও টম ব্যান্টন আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন। প্রথম তিন ওভারে কোনো উইকেট না হারিয়ে জোবার্গ করে ৪৭ রান। নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৭ রান করে হাফিজের দল। ইনিংস সর্বোচ্চ ৩৬ রান করেন ব্যান্টন।

ডারবানের হয়ে ১টি করে উইকেট নিয়েছেন তৈয়ব আব্বাস, লিন্ডে, ব্র্যাড ইভান্স ও আজমতউল্লাহ।

রান তাড়ায় ডারবানের দুই ওপেনার টিম সাইফার্ট ও জাজাই উড়ন্ত শুরু এনে দেন। ২.৪ ওভারেই ডারবান তুলে ফেলে ৩৩ রান, যার মধ্যে সাইফার্টের একাই করেন ৩০ রান। তবে এরপর ইনিংস বড় করতে পারেননি কিউই এই ব্যাটার।

ম্যাচের তৃতীয় ওভারের পঞ্চম বলে সাইফার্টের উইকেট নেন উসমান শিনওয়ারি। উদ্বোধনী জুটি ভাঙার পর উইকেটে আসেন আন্দ্রে ফ্লেচার। ওপেনার জাজাই ও ফ্লেচার মিলে জোহানেসবার্গ বোলারদের ওপর আরো চড়াও হয়ে ওঠেন। পঞ্চম ওভারে বোলিংয়ে আসা হাফিজের ওভার থেকে ২৩ রান নেয় ডারবান। যার মধ্যে ছিল দুটি করে ছক্কা ও চার।

দ্বিতীয় উইকেট জুটিতে ফ্লেচার ও জাজাই যোগ করেন ৪৩ রান। ১১ বলে ২৯ রান করা ফ্লেচারকে ফিরিয়ে জুটি ভেঙেছেন শিনওয়ারি। এরপর আসিফ আলীকে নিয়ে বাকি পথ নিরাপদে পাড়ি দেন জাজাই।

শেষ ওভারের দ্বিতীয় বলে জুনিয়র ডালাকে চার মেরে ডারবানকে প্রথম শিরোপা এনে দেন জাজাই। ২২ বলে ১ চার ও ৪ ছক্কায় ৪৩ রানে অপরাজিত থাকেন বাঁহাতি এ আফগান ব্যাটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *