‘শাহরুখ-করণ হিন্দি সিনেমাকে বিপথে নিয়ে গেছে’

‘শাহরুখ-করণ হিন্দি সিনেমাকে বিপথে নিয়ে গেছে’

বিনোদন স্পেশাল

আগস্ট ১৯, ২০২৩ ৮:৪৩ পূর্বাহ্ণ

বিবেকের মন্তব্যে চটেছেন শাহরুখ ভক্তরা। এর আগেও বিতর্কিত মন্তব্যে সমালোচিত হয়েছিলেন পরিচালক। নেটিজেনদের অনেকেই তার সঙ্গে কঙ্গনা রানাউতের তুলনা করেন।

একজন লেখেন- ‘এ তো পুরো লেডি কঙ্গনা রানাউত’। অনেকেই আবার ‘দ্য কাশ্মীর ফাইলস’ প্রসঙ্গ তুলে খোচা দেন বিবেককে। আরেকজন লিখেছেন- ‘নিজে তো প্রোপাগান্ডা ছবি তৈরি করেন, অন্যকে নিয়ে আবার বড় বড় মন্তব্য কিসের?’

নেটিজেনরা এভাবেই ধুয়ে দিলেন বিতর্কিত সিনেমা দ্য কাশ্মীর ফাইলসের পরিচালক বিবেক অগ্নিহোত্রীকে।

ভারতীয় সংবাদমাধ্যম ডিএনএকে দেওয়া সাক্ষাৎকারে বিবেক বলেন, অমিতাভ বচ্চনের শাহেনশাহর পর হিন্দি সিনেমা আর কোনো দিন প্রকৃত গল্প বলেনি। বিশেষ করে শাহরুখ খান ও করণ জোহরের সিনেমা ভারতীয় সংস্কৃতিকে অত্যন্ত ধ্বংসাত্মক পথে নিয়ে গেছে। আমি মনে করি, আসল ও সত্য গল্প বলাটা খুব জরুরি।

আর বিবেকের এমন মন্তব্যেই চটলেন নেটিজেনরা। তবে এবারই প্রথম নয়, এর আগেও ‘পাঠান’ সিনেমায় দীপিকার বিকিনি বিতর্কের সময় টুইটারে একটি ভিডিও শেয়ার করেছিলেন তিনি। সেখানে তিনি বলেন, পাঠানের গানের নাচ ‘অশ্লীল’ এবং এ ধরনের ভিডিওর কারণে ‘ধর্ষিত ও লাঞ্ছিত হয় সাধারণ মেয়েরা’।

পরিচালক করণ জোহরের খুব কাছের বন্ধু শাহরুখ খান। ১৯৯৫ সালে আদিত্য চোপড়া পরিচালিত দিলওয়ালে দুলহানিয়া লেযাঙ্গেতে শাহরুখের বন্ধুর চরিত্রে অভিনয় করেছিলেন করণ। পর্দার সেই বন্ধুত্ব গড়ায় বাস্তবে। পরিচালক করণের প্রথম সিনেমা ‘কুছ কুছ হোতা হ্যায়’ প্রধান চরিত্রে অভিনয় করেন শাহরুখ। ‘কাভি খুশি কাভি গম’, ‘কাভি আলবিদা না কেহনা’, ‘মাই নেম ইজ খান’-এর মতো ছবি উপহার দিয়েছে এই জুটি।

‘দ্য কাশ্মীর ফাইলস’ পরিচালক বিবেক আগামীতে নিয়ে আসছেন ‘দ্য ভ্যাকসিন ওয়ার’। আগামী ২৮ সেপ্টেম্বরে মুক্তি পাবে এ ছবি। তার হাতে রয়েছে ‘দ্য দিল্লি ফাইলস’-এর মতো ছবি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *