শচীনকে পেছনে ফেলে রেকর্ড গড়লেন সৌম্য

খেলা

ডিসেম্বর ২০, ২০২৩ ১১:১৩ পূর্বাহ্ণ

শচীন টেন্ডুলকারকে আধুনিক ক্রিকেটের জনক বললে বাড়িয়ে বলা হবে না। ক্রিকেটের এই কিংবদন্তির কাজই ছিল যেন রেকর্ড গড়ার। এবার তার রেকর্ডকে পেছনে ফেলে সামনে এসেছেন সৌম্য সরকার। বাংলাদেশি এই ব্যাটসম্যান নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারসেরা ইনিংস খেলে শচীনের রেকর্ড পেছনে ফেলেন।

বুধবার (২০ ডিসেম্বর) বাংলাদেশ সময় ভোর ৪টায় নেলসনে দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামে টাইগাররা। ম্যাচটিতে টস হেরে আগে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ। ৪৯.৫ ওভারে ১০ উইকেট হারিয়ে টাইগার বাহিনী করে ২৯১ রান।
এই রানের পেছনে গুরুত্বপূর্ণ অবদান রাখেন ওপেনার সৌম্য সরকার। তিনি ১৫১ বলে ১৬৯ রানের ইনিংস উপহার দেন। এটি তার এক ইনিংসে করা সর্বোচ্চ রান। নিউজিল্যান্ডের মাটিতে ক্যারিয়ারসেরা এই রান করে অনন্য রেকর্ড গড়েছেন সৌম্য। এর আগে ২০০৯ সালে করা শচীনের অপরাজিত ১৬৩ রানের ইনিংসটিই ছিল এশিয়ার কোনো ব্যাটারের সর্বোচ্চ সংগ্রহ। এবার সেটি টপকে নাম লেখালেন সৌম্য।

এ দিকে অল্পের জন্য ওয়ানডেতে দেশের সেরা ইনিংসের মালিক হতে পারেননি সৌম্য। ২০২০ সালে সিলেটে জিম্বাবুয়ের বিপক্ষে ১৭৬ রানের ইনিংস খেলেছিলেন লিটন দাস। কিউইদের বিপক্ষে আর মাত্র ৮ রান পেলেই সেই লক্ষ্য পূরণ হতো সৌম্যের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *