রেফারির বিতর্কিত সিদ্ধান্তে কিংসের বিদায়

রেফারির বিতর্কিত সিদ্ধান্তে কিংসের বিদায়

খেলা

ডিসেম্বর ১২, ২০২৩ ১০:২৭ পূর্বাহ্ণ

ইন্টার জোন-সেমিফাইনালে যেতে হলে কিংসের দরকার ছিল শুধু মাত্র ড্র। অন্যদিকে ওড়িশার দরকার ছিল জয়। এমন সমীকরণে এএফসি কাপে মাঠে নেমেছিল বাংলাদেশের ক্লাব বসুন্ধরা কিংস ও ভারতের ক্লাব ওড়িশা এফসি। ঘরের মাঠে খেলা হওয়ার সুবিধা নিয়েছে দলটি। এছাড়াও রেফারির বিতর্কিত সিদ্ধান্তে এএফসি কাপের গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে কিংসকে। দ্বিতীয়ার্ধের পুরোটা সময় দশ জন নিয়ে খেলে ওড়িশা এফসির কাছে ১-০ গোলে হেরে গেছে কিংস।

প্রথমার্ধে দারুণ খেলে দুই দলের খেলোয়াড়রা। কিন্তু দ্বিতীয়ার্ধে রেফারির এক সিদ্ধান্তেই পালটে যায় ম্যাচের চিত্র। প্রথমার্ধে ওড়িশার সঙ্গে সমান তালে লড়েছে। দশ জন নিয় লড়াই চালিয়েছে দ্বিতীয়ারর্ধে। কিন্তু ম্যাচের ভাগ্য গড়ে দেওয়া গোলটি করেন মুরতাদা ফল।

 তবে প্রথমার্ধের শেষ দিকে কিংস শিবিরে দু:সংবাদ আনেন আসরর গফুরোভ। ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে উজবেকিস্তানের এই মিডফিল্ডার। তবে রেফারির সিদ্ধান্ত যেন মানতেই পারছিলেন না গফুরোভ।

হতাশা নিয়ে মাঠ ছাড়তে দেখা যায় তাকে। এরপর অন্যরকম এক দৃশ্যের অবতারণা হয় কিংসের ডাগআউটে। কোচিং স্টাফসহ সবাই কিছু না বলে দুই হাত উঁচিয়ে আত্মসমর্পনের ভঙ্গিতে যেন ‘প্রতিবাদ’ জানাতে থাকেন।

দ্বিতীয়ার্ধে দশ জন নিয়ে ম্যাচে থাকার চেষ্টা করে কিংস। এক জন না থাকার সুযোগ কাজে লাগাতে আক্রমণে আরো মনোযোগী হয় ওড়িশা। গোলও পেয়ে যায় তারা।  ৬০ মিনিটে রয় কৃষ্ণর কাছের পোস্টে নেওয়া শট এক হাতে আটকান গোলরক্ষক মেহেদী হাসান শ্রাবণ, কিন্তু পরের মিনিটেই কর্নার থেকে হেডে লক্ষ্যভেদ করেন সেনেগালের ডিফেন্ডার মুরতাদা ফল। শেষ পর্যন্ত ব্যবধান ধরে রাখে ওড়িশা। আর রেফারির বিতর্কিত সিদ্ধান্তেই আরো একবার স্বপ্ন ভঙ্গ হয় কিংসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *