চমক রেখে দল ঘোষণা করল ইংল্যান্ড

চমক রেখে দল ঘোষণা করল ইংল্যান্ড

খেলা

ডিসেম্বর ১২, ২০২৩ ১০:২৬ পূর্বাহ্ণ

ভারত সফরের জন্য চমক দেখিয়ে দল ঘোষণা করল ইংল্যান্ড। ১৬ সদস্যের দলে নতুন মুখ স্পিনার শোয়েব বশির। প্রথমবারের মতো ইংল্যান্ডের লাল বলের দলে ডাক পেয়েছেন পেসার গাস অ্যাটকিনসন এবং বাঁহাতি স্পিনার টম হার্টলে। শেষের দুজন ইংল্যান্ডের হয়ে সাদা বলের ক্রিকেটে প্রতিনিধিত্ব করলেও এখনো আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি স্পিনার শোয়েব বশিরের।

সমারসেটের ২০ বছর বয়সী এই স্পিনারের প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয়েছে গত জুনে। ৬৭ গড়ে উইকেটও নিয়েছেন মোটে ১০টি। তবে সংযুক্ত আরব আমিরাতে ইংল্যান্ডের দ্বিতীয় সারির দলের হয়ে অনুশীলন ক্যাম্পে নির্বাচকদের নজর কেড়েছেন তিনি। তার ফলে পদোন্নতি পেলেন বড়দের দলে।

ভারতের সফরের জন্য ঘোষিত এই দলে  আছেন মোট চার স্পিনার। যেখানে নাম আছে লেগ স্পিনার রেহান আহমেদেরও।  ভারত সফরে ইংল্যান্ডকে নেতৃত্ব দেবেন বেন স্টোকস। অ্যাশেজ দলে জায়গা না পেলেও ভারত সফরের দলে জায়গা পেয়েছেন উইকেটরক্ষক বেন ফোকস।তবে জায়গা পাননি পেসার ক্রিস ওকস। মার্ক উড ও ওলি রবিনসনকে নিয়ে গড়া পেস আক্রমণের নেতৃত্বে থাকছেন ৪১ বছর বয়সী জেমস অ্যান্ডারসন।

ভারতের দীর্ঘ সফরে নতুন বছরের ২৫ জানুয়ারি হায়দরাবাদে রোহিত শর্মার দলের বিপক্ষে প্রথম টেস্ট খেলবে বেন স্টোকসের দল। বিশাখাপত্তনমে ২-৬ ফেব্রুয়ারি দ্বিতীয় টেস্ট, ১৫-১৯ ফেব্রুয়ারি রাজকোটে তৃতীয় ম্যাচ, ২৩-২৭ ফেব্রুয়ারি রাঁচিতে চতুর্থ ম্যাচ আর ৭-১১ মার্চ ধর্মশালায় অনুষ্ঠিত হবে পঞ্চম টেস্ট।

ইংল্যান্ড দল : বেন স্টোকস (অধিনায়ক), রেহান আহমেদ, জেমস অ্যান্ডারসন, গাস অ্যাটকিনসন, জনি বেয়ারস্টো, শোয়েব বশির, হ্যারি ব্রুক, জ্যাক ক্রলি, বেন ডাকেট, বন ফোকস, টম হার্টলে, জ্যাক লিচ, ওলি পোপ, ওলি রবিনসন, জো রুট, মার্ক উড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *