রিহ্যাব নির্বাচনে ব্যবসায়ী ঐক্য পরিষদের বিশাল জয়, এ নির্বাচনের নেপথ্যে নায়ক কে?

দেশজুড়ে

মার্চ ২, ২০২৪ ১১:৩৩ পূর্বাহ্ণ

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) দুই বছর মেয়াদি পরিচালনা পর্ষদের নির্বাচনে ঢাকায় নিরঙ্কুশ জয় পেয়েছে আবাসন ব্যবসায়ী ঐক্য পরিষদ। ঢাকা ও চট্টগ্রাম মিলে ২৯টি পরিচালক পদের বিপরীত ব্যবসায়ী ঐক্য পরিষদ ২৫টি পদে জয় পেয়েছে। ২০২৪-২৬ মেয়াদি দ্বিবার্ষিক নির্বাচনে ঢাকায় ২৬টি পরিচালক পদের মধ্যে ২৩টিতে জয় পেয়েছে মো. ওয়াহিদুজ্জামান ও লিয়াকত আলী ভূঁইয়ার প্যানেল। আর চট্টগ্রামে তিনটি পরিচালক পদের মধ্যে দুটিতে জয় পেয়েছে তারা।

ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন রিহ্যাব নির্বাচন বোর্ডের চেয়ারম্যান ও বাণিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব সুব্রত কুমার দে। নির্বাচনে জাপান গার্ডেন সিটির ব্যবস্থাপনা পরিচালক ওয়াহিদুজ্জামান সর্বোচ্চ ২৪৮ ভোট পেয়েছেন। এ ছাড়া ব্রিক ওয়াক্স লিমিটেডের চেয়ারম্যান লিয়াকত আলী ভূঁইয়া, বিটিআইয়ের উপদেষ্টা আরশি হায়দার এবং হামিদ রিয়েল এস্টেটের ব্যবস্থাপনা পরিচালক ইন্তেখাবুল হামিদ অপু, জয়লাভ করেছেন। এছাড়াও রিহ্যাবের একজন ভোটারকে নির্বাচন সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন। আজকের এই আনন্দময় পরিবেশ ও চমৎকার একটি মিলন মেলার সহ সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরী করাটা খুব একটা সহজ ছিলোনা। এত সুন্দর ও সুষ্ঠ নির্বাচন পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন আমাদের রিহ্যাব কমিটির সদস্য মোহাম্মদ আলিম উল্লাহ। রিহ্যাব এর প্রতিটি সদস্য তার কথা মনে রাখবে কারন দির্ঘদিনের প্রতাশা সফল করতে গুরুদায়িত্ব পালন করেছেন আলিম উল্লাহ। আমাদের নির্বাচনের দির্ঘদিনের সংকট নিরসনে মোহাম্মদ আলিম উল্লাহ ভাই এমপিদের সাথে বসে সমন্বয় করে নির্বাচনের পরিবেশ সহ সুষ্ঠু নির্বাচন পরিচালনা করতে উল্লেখ্য যোগ্য ভূমিকা পালন করেছেন। এই নির্বাচন সম্পর্কে আলিম উল্লাহ বলেন, নির্বাচনে অংশগ্রহন করাটাই আমার বিজয়। জয়-পরাজয় যাই হয়েছে- আমি ভিষন আনন্দিত। আমরা যারা জয়ী হয়েছি, পরাজিত হয়েছি- সকলেই রিহ্যাবের মেম্বার। সবার সঙ্গে সবাইকে একসাথে মিলেমিশে কাজ করতে হবে। আমরা রিহ্যাবের স্বার্থেই একসাথে কাজ করব। রিহ্যাব ভালো থাকা মানে আমরা ভালো আছি। সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্কে আছে আর সব সময় থাকবে বলে আশা ব্যাক্ত করছি।
উল্লেখ্য, বিগত কয়েক বছর অবৈধ ভাবে রিহ‍্যাবের সদস্যপদ বাতিল, সন্ত্রাসী হামলা ও মামলার ভয় দেখিয়ে একটি চক্র রিহ‍্যাবের অর্থ লুটপাট সহ নানাবিধ অপকর্মে জড়িয়ে ছিল। রিহ‍্যাবের সকল অনিয়ম ও বাধা বিপত্তি অতিক্রম করতে কতিপয় রিহ‍্যাব সদস্য সামনে থেকে সরাসরি নেতৃত্ব দিয়েছিলেন, তাদের মধ্যে অন‍্যতম দাপুটে ভূমিকা রেখেছিলেন আলিম উল্লাহ ॥
আলিম উল্লাহ রিহ‍্যাবের ভোটাধিকার ফিরিয়ে আনার কর্মকাণ্ডে সরাসরি জড়িত থাকার কারনে তাঁর নামে মিথ‍্যা বানোয়াট ও সাজানো মামলা দেওয়া হয়েছিলো। রিহ‍্যাবের সদস্যদের দাবি আদায় করতে যেয়ে অনেক বাঁধা বিপত্তি অতিক্রম করতে হয়েছে আলিমুল্লাহ খোকনকে।

তিনি আরও বলেন, এ নির্বাচনকে সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য যারা আমার পাশে ছিলেন তাদের সকলকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। এছাড়া যারা আমাকে ভোট দেয়ননি তাদের প্রতি আমার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ার দায়িত্ব আরো বেড়ে গেলো। যারা আমাকে ভোট দিয়ে ভালবাসা প্রদান করেছেন তাদের কাছে চিরকৃতজ্ঞ হয়ে রইলাম। সর্বশেষ রিহ্যাবের প্রতিটি সদস্যদের ভালবাসা চাই এবং তাদের সবাইকে ভালো বাসতে চাই। আমাদের সকলের প্রচেষ্টায় রিহ্যাব সামনে আরও এগিয়ে যাবে বলে আশা ব্যাক্ত করে মোহাম্মদ আলিম উল্লাহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *