নোয়াখালীর পাসপোর্ট অফিস থেকে ১১ দালালকে আটক করেছে র‌্যাব

দেশজুড়ে

মার্চ ২৩, ২০২৩ ৬:৪৭ অপরাহ্ণ

নোয়াখালী জেলা প্রতিনিধি, 

নোয়াখালী বেগমগঞ্জের আঞ্চলিক পাসপোর্ট অফিস এলাকা থেকে বিশেষ অভিযান পরিচালনা করে দালাল চক্রের ১১ সদস্যকে আটক করেছে র‌্যাব।
বুধবার (২২ মার্চ) বিকেল থেকে রাত পর্যন্ত বেগমগঞ্জের একলাশপুর ইউনিয়নের গাবুয়া এলাকার আঞ্চলিক পাসপোর্ট অফিস এলাকা থেকে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে নগদ ৩ লাখ ২৫ হাজার টাকা, ১৪টি পাসপোর্ট ও ২০৪টি পাসপোর্ট ডেলিভারি রশিদ জব্দ করা হয়েছে।

আটককৃতরা হলেন: সিরাজ উদ্দিন (৪৫), আসাদুজ্জামান (৩৫), আব্দুর রহিম (৫২), মোসলেহ উদ্দিন (৪৫), জুয়েল রানা (২৭), মাঈন উদ্দিন (৪২), মহিন উদ্দিন (৩৭), হারুন অর রশিদ (৪৫), গাজী আনোয়ার আহম্মেদ হৃদয় (২৭), মাহবুবুর রহমান (২৫) ও আজিজুল হাকিম (২৭)।

বৃহস্পতিবার (২৩ মার্চ) সকালে তাদের বিরুদ্ধে পাসপোর্ট আইনে বেগমগঞ্জ মডেল থানায় মামলা দিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।
র‌্যাব জানায়, পাসপোর্ট অফিসে সেবা প্রত্যাশীদের হয়রানি করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে বুধবার বিকেল থেকে রাত পর্যন্ত পাসপোর্ট অফিস এলাকার আশপাশে অভিযান চালায় র‌্যাব–১১–এর একটি দল। অভিযানকালে বিভিন্ন স্থান থেকে ১১ জন দালালকে আটক করা হয়েছে । আটককৃতরা সবাই পাসপোর্ট দালাল চক্রের সক্রিয় সদস্য। তারা পরষ্পরের যোগসাজসে দীর্ঘদিন ধরে পাসপোর্ট প্রত্যাশী সাধারণ মানুষকে পাসপোর্ট বানিয়ে দেয়ার কথা বলে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নিচ্ছিল। তারা সিন্ডিকেট তৈরি করে সেবা প্রত্যাশী মানুষকে হয়রানি করে আসছিল।
র‌্যাব আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা তাদের অপরাধ স্বীকার করেছেন। তাদের ব্যবহৃত মোবাইল থেকে পাসপোর্ট প্রত্যাশীদের সঙ্গে আর্থিক লেনদেন ও বিভিন্ন ডকুমেন্টস আদান–প্রদানের তথ্যও পাওয়া গেছে।র‌্যাব–১১–এর কোম্পানি কমান্ডার লে. মাহমুদুল হাসান সাংবাদিকদের জানান,আটকদের বিরুদ্ধে বেগমগঞ্জ থানায় পাসপোর্ট আইনে মামলা হয়েছে। এর আগেও অভিযান চালিয়ে ১৪ দালালকে আটক করা হয়েছিল। পাসপোর্ট অফিসকে দালালমুক্ত করতে র‌্যাবের এ অভিযান অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *