‘যেমনটি ভেবেছিলাম পিএসজি তেমন না’

‘যেমনটি ভেবেছিলাম পিএসজি তেমন না’

খেলা

জুন ২৪, ২০২৩ ১১:০৭ পূর্বাহ্ণ

প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি) অধ্যায় শেষ লিওনেল মেসির। তার নতুন ঠিকানা যুক্তরাষ্ট্রের ইন্টার মিয়ামি। আগামী মাসেই আনুষ্ঠানিকভাবে মেজর লিগ সকারে (এমএলএস) পাড়ি দিবেন লিও। তবে তার আগে পিএসজিকে নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন আর্জেন্টাইন বিশ্বকাপজয়ী এই অধিনায়ক।

শুক্রবার কাতারের সংবাদমাধ্যম ‘বিইন স্পোর্টসে’ মেসির দেওয়া সাক্ষাৎকার প্রকাশিত হয়েছে। সেই সাক্ষাৎকার নিয়ে আর্জেন্টাইন সংবাদমাধ্যম ‘টিওয়াইসি স্পোর্টস’ একটি সংবাদ প্রকাশ করেছে। যার মাধ্যমে পিএসজি সম্পর্কে মেসির অভিমত উঠে এসেছে।

মেসি বলেন, ‘আমি প্যারিসে এসেছিলাম কারণ ক্লাবটিকে আমি ভালোবাসি। এই ক্লাবের ড্রেসিংরুমে আমার পরিচিত অনেকে ছিল, যারা আমার বন্ধু। আমি ভেবেছিলাম ক্লাবটিতে মানিয়ে নেয়া আমার জন্য সহজ হবে। এজন্য অনেক সুযোগ ছেড়ে এখানে এসেছিলাম। কিন্তু দুই বছর পরে আমি দেখলাম এটি সহজ নয়।’

মেসি আরো বলেন, ‘আমি যেমনটি ভেবেছিলাম পিএসিজ তেমন না। এখানে মানিয়ে নেয়া খুব কঠিন এবং সেটি এতটাই কঠিন যে আমার ধারণার বাইরে ছিল। প্যারিসে আমার পরিবার এবং আমার জন্য খাপ খাইয়ে চলা খুব কঠিন বিষয় হয়ে ওঠে।’

মেসির এমন অবস্থার সাক্ষী রয়েছেন ভক্তরা‌ও। কিছুদিন পরপর পিএসজির সমর্থকদের থেকে দুয়ো ধ্বনি শুনতে শুনতে ক্লান্ত হয়ে উঠেছিলেন এই বিশ্বকাপজয়ী তারকা। সেজন্য চুক্তির মেয়াদ শেষের আগেই ফ্রান্স ছাড়ার ঘোষণা দেন তিনি।

অন্যদিকে মার্কিন ক্লাবে যাওয়ার আগেই মিয়ামির সমর্থকদের দুয়োধ্বনির শিকার হয়েছেন মেসি। ফলে সেখানে লিও কতটুকু মানিয়ে নিতে পারবেন, সে বিষয়েও প্রশ্ন উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *