যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্তে ৮ জনের মরদেহ উদ্ধার

যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্তে ৮ জনের মরদেহ উদ্ধার

আন্তর্জাতিক স্লাইড

এপ্রিল ১, ২০২৩ ১০:০৮ পূর্বাহ্ণ

সীমান্তবর্তী নদী সেইন্ট লরেন্স সংলগ্ন জলাভূমি থেকে ৮ জনের মরদেহ উদ্ধার করেছে কানাডার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। তারা সীমান্ত পাড়ি দিয়ে অবৈধভাবে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা করেছিল বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার (৩১ মার্চ) আল জাজিরার প্রতিবেদন থেকে এ তথ্য জানা যায়। কিন্তু কিভাবে তাদের মৃত্যু হলো তা এখনো নিশ্চিতভাবে জানা যায়নি।

কানাডার পুলিশ জানিয়েছে, আটজনের মধ্যে ছয়জনের মরদেহ উদ্ধার করা হয় বৃহস্পতিবার (৩০ মার্চ) বিকেল ৫টার দিকে। পরে শুক্রবার (৩১ মার্চ) আরো ২ জনের মরদেহ উদ্ধার করা হয়।

এক সংবাদ সম্মেলনে স্থানীয় পুলিশের উপ-প্রধান লী অ্যান ও’ব্রায়ান বলেছেন, নিহতরা দুটি পরিবারের সদস্য। একটি পরিবার রোমানিয়ার পাসপোর্টধারী। অপর পরিবারটি ভারতীয়। নিহতদের মধ্যে তিন বছর বয়সী এক শিশুও রয়েছে। ধারণা করা হচ্ছে, নিহতরা সবাই অবৈধভাবে কানাডা থেকে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা করেছিল। কর্তৃপক্ষরা নিহতদের মৃত্যুর কারণ জানতে তদন্ত চালিয়ে যাচ্ছেন। বিশেষ করে জলাভূমিতে থাকা বিষাক্ত গ্যাসের কারণে তাদের মৃত্যু হয়েছে কি-না তা জানার জন্য ময়নাতদন্তের ফলাফলের অপেক্ষা করা হচ্ছে। এ ছাড়া, নিহতরা সত্যিই কানাডা ছেড়ে যুক্তরাষ্ট্রে যাওয়ার চেষ্টা করেছিলেন কি-না তাও খতিয়ে দেখা হবে।

পুলিশের প্রধান শন ডিল্যুড জানান, শুক্রবার উদ্ধারকৃত দুজনই রোমানিয়ার নাগরিক। তাদের মধ্যে একটি আবার শিশু।

কানাডার জন-নিরাপত্তা বিষয়ক মন্ত্রী মার্কো মেন্ডিসিনো বলেছেন, কানাডার কোস্ট গার্ড এবং কুইবেকের প্রাদেশিক পুলিশ অ্যাকওয়েসেন পুলিশকে তদন্তে সহায়তা করছে।

সূত্র: আল জাজিরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *