যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় ঝরল ৩ প্রাণ

আন্তর্জাতিক স্লাইড

জুন ১০, ২০২২ ৮:৪২ পূর্বাহ্ণ

আবারও রক্ত ঝরল যুক্তরাষ্ট্রে। বৃহস্পতিবার (৯ জুন) মেরিল্যান্ড অঙ্গরাজ্যের একটি কারখানায় গুলিতে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় গুরুতর আহত হয়েছে হামলাকারীসহ নিরাপত্তা বাহিনীর এক সদস্য। পরে গুলি চালিয়ে পালানোর সময় হামলাকারীকে আটক করে পুলিশ। হামলার কারণ জানতে তদন্ত শুরু হয়েছে।

কর্তৃপক্ষের বরাত দিয়ে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, স্থানীয় সময় দুপুর আড়াইটার দিকে গুলির খবর পায় পুলিশ। পরে ঘটনাস্থলে পৌঁছে কয়েকজনকে গুরুতর আহত অবস্থায় দেখতে পান তারা। এ সময় হামলাকারী নিরাপত্তা বাহিনীর সদস্যদের লক্ষ্য করেও গুলি ছুড়ে। এতে এক পুলিশ সদস্য আহত হন। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এ সময় ওই হামলাকারীও আহত হয়। একপর্যায়ে এলোপাতাড়ি গুলি চালাতে চালাতে একটি গাড়িতে করে ঘটনাস্থল থেকে পালায় বন্দুকধারী।

তবে গাড়িতে করে বেশিদূর এগোতে পারেনি হামলাকারী। ধাওয়া করে তাকে আটক করে পুলিশ। পরে বন্দুকধারীকে চিকিৎসার জন্য কাছের একটি হাসপাতালে নেয়া হয়। তবে হামলাকারী কিংবা হতাহতদের পরিচয় এখনো জানা যায়নি।

বন্দুক হামলার পর পুরো এলাকা ঘিরে ফেলে নিরাপত্তা বাহিনীর সদস্যরা। ঘটনাস্থল এড়িয়ে যেতে স্থানীয়দের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। তবে হামলার কারণ জানা যায়নি।

চলতি বছর যুক্তরাষ্ট্রে শতাধিক বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এসব সহিংসতায় ১৭ হাজারের বেশি মানুষ হতাহত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *