বর্ষসেরা প্রিমিয়ার লিগ একাদশে রোনালদো-সালাহ, জায়গা হয়নি সনের

খেলা

জুন ১০, ২০২২ ৮:৫৩ পূর্বাহ্ণ

প্রোফেশনাল ফুটবলারর্স অ্যাসোসিয়েশন (পিএফএ) কর্তৃক বর্ষসেরা ইংলিশ প্রিমিয়ার লিগের একাদশে জায়গা পেয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো ও মোহাম্মদ সালাহ। তবে জায়গা হয়নি লিগের যৌথ সর্বোচ্চ স্কোরার সন হিয়ুং মিনের।

পিএফএ শুক্রবার (১০ জুন) ইংলিশ প্রিমিয়ার লিগের ২০২১-২২ মৌসুমের সেরা একাদশের তালিকা প্রকাশ করে। যেখানে লিভারপুলের সর্বোচ্চ ৬ জন তারকা ফুটবলার জায়গা করে নিয়েছেন।

মিশরের ফরোয়ার্ড মোহামেদ সালাহ ছাড়াও সে তালিকায় জায়গা করে নিয়েছেন দলের আরেক স্ট্রাইকার সাদিও মানে। এছাড়া গোলকিপার অ্যালিসন বেকার, রক্ষণভাগের ট্রেন্ট আলেক্সান্ডার আর্নোল্ড ও ভার্জিল ফন ডাইক এবং মিডফিল্ডার থিয়াগো আলকানতারা।

এদিকে চলতি মৌসুমের লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির ৩ জন তারকা ফুটবলার জায়গা পেয়েছেন পিএফএর করা এই একাদশে। তারা হলেন দুই পর্তুগিজ জোয়াও কানসেলো ও বার্নার্দো সিলভা ও বেলজিয়ান তারকা কেভিন ডি ব্রুইনা। এর আগে ডি ব্রুইনা মে মাসের প্রিমিয়ার লিগ সেরা ফুটবলার নির্বাচিত হয়েছিলেন।

অন্যদিকে মৌসুমে ১৮ গোল করে পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো ম্যানচেস্টার ইউনাইটেড থেকে ঠাঁই পেয়েছেন সেরা এই একাদশে। আর চেলসি থেকে একমাত্র অ্যান্তোনিও রুডিগারকে সেরা একাদশের জন্য নির্বাচন করা হয়েছে। ব্লুজদের হয়ে ৩৪ লিগ ম্যাচে তারা ক্লিন শিটস ছিল ১৪টি। তবে তাকে আগামী মৌসুমে আর চেলসির জার্সিতে দেখা যাবেনা। ইতোমধ্যে এই জার্মান ডিফেন্ডার চুক্তি সেরে ফেলেছেন স্প্যানিশ জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে।

তবে পিএফএ সবাইকে হতবাক করে দিয়ে তাদের সেরা একাদশে রাখেনি প্রিমিয়ার লিগের যৌথ সর্বোচ্চ গোলদাতা টটেনহ্যামে স্ট্রাইকার সন হিয়ুং মিনকে। সদ্য সমাপ্ত মৌসুমে এই কোরিয়ান ফুটবলার মোহাম্মদ সালাহর সমান ২৩টি গোল করে যৌথভাবে গোল্ডেন বুট জিতেছেন। তালিকায় জায়গা হয়নি দুর্দান্ত মৌসুমে কাটানো ম্যানচেস্টার মিডফিল্ডার ফিল ফোডেনেরও।

এর আগে ২০২০-২১ মৌসুমেও সেরা একাদশে জায়গা করে নিয়েছিলেন সালাহ, ডি ব্রুইনা ও কানসেলো।

একনজরে পিএফএর বছর সেরা প্রিমিয়ার লিগ একাদশ: অ্যালিসন বেকার (লিভারপুল), ট্রেন্ট আলেক্সান্ডার আর্নোল্ড (লিভারপুল), ভার্জিল ফন ডাইক (লিভারপুল), অ্যান্তোনিও রুডিগার (চেলসি), জোয়াও কানসেলো (ম্যানসিটি), কেভিন ডি ব্রুইনা (ম্যানসিটি), থিয়াগো আলকানতারা (লিভারপুল), বার্নার্দো সিলভা (ম্যানসিটি), সাদিও মানে (লিভারপুল), ক্রিস্টিয়ানো রোনালদো (ম্যানইউ) ও মোহামেদ সালাহ (লিভারপুল)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *