যতো বেশি শুয়ে থাকবেন, ততো বেশি টাকা পাবেন!

যতো বেশি শুয়ে থাকবেন, ততো বেশি টাকা পাবেন!

মজার খবর স্পেশাল

অক্টোবর ১১, ২০২২ ৯:৫২ পূর্বাহ্ণ

প্রতিযোগিতা মানেই ব্যাপক কসরত! পড়াশোনার জগতে প্রতিযোগিতা হোক কিংবা খেলা, কষ্ট করলে তবেই মেলে কেষ্ট! ভাবুন তো, যদি এমন কোনো প্রতিযোগিতায় অংশগ্রহণ করা যায়, যেখানে কোনো কসরত হবে না! কেবল দীর্ঘক্ষণ ঘুমিয়ে থাকলেই পাবেন টাকা।

স্বপ্ন নয়, বাস্তবেই এমন প্রতিযোগিতা হয়। দক্ষিণ-পূর্ব ইউরোপের দেশ মন্টিনেগ্রোতে প্রতি বছরেই এমন প্রতিযোগিতার আয়োজন করা হয়। এ বছরও দেশের অন্যতম বড় শহর নিকসিকে এই অদ্ভুত ধরনের প্রতিযোগিতার আসর বসে।

এই প্রতিযোগিতায় একই ভঙ্গিতে শুয়ে থাকতে হবে। ভঙ্গি বদল করা যাবে না! প্রায় ৬০ ঘণ্টা সোজা হয়ে শুয়ে থেকে এ বছর জারকো পেজানোভিক নামে এক যুবক প্রতিযোগিতায় জেতেন।

একটানা ৬০ ঘণ্টা শুয়ে থেকে ভারতীয় মুদ্রায় প্রায় ২৭ হাজার টাকা পুরস্কার পেয়েছেন তিনি। শুধু কি তাই? নামি রেস্তোরাঁয় বিনামূল্যে দুপুরের খাবার, স্টেকেশনের সুযোগও পাবেন জারকো।

জারকো বলেন,‘এই প্রতিযোগিতা আমার কাছে খুবই সহজ ছিল! তবে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হলেন পরিবারের সদস্যরা! তারা একবার আপনার সামনে এসে গেলে, নিজেকে ধরে রাখা মুশকিল হয়ে যায়।’

প্রথমে নয় জন এই প্রতিযোগিতায় অংশ নেন। সাত জন প্রথম দিনেই হার মানেন। তবে গত বছরের ১১৭ ঘণ্টার রেকর্ড ভাঙতে পারেননি জারকো।

সূত্র: আনন্দবাজার 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *