ম্যাচ হারের পর বাবরকে যে বার্তা দিলেন ওয়াসিম আকরাম

ম্যাচ হারের পর বাবরকে যে বার্তা দিলেন ওয়াসিম আকরাম

খেলা

অক্টোবর ২৯, ২০২২ ১০:২৪ পূর্বাহ্ণ

বিশ্বকাপে পাকিস্তান সুপার টুয়েলভে বিদায় নেওয়ার শঙ্কায়। জিম্বাবুয়ের বিপক্ষে হারের ধাক্কা সামলে উঠতে পারেনি দলটি। এর মধ্যে সাবেকরা দলের ক্রিকেটার, অধিনায়ককে নানান দিক থেকে খোঁচা দিয়ে যাচ্ছেন।

বাবর পাকিস্তান দলকে নেতৃত্ব দেওয়ার যোগ্য নয় বলে মন্তব্য করেছেন অনেকেই। কিংবদন্তি পাকিস্তান পেসার ওয়াসিম আকরামও তীর দেগেছেন বাবরের দিকে। বোর্ড চেয়ারম্যান কিংবা নির্বাচকদের থেকে যা দরকার আদায় করতে পারেন না বলে ইঙ্গিত করেছেন তিনি।

ওয়াসিম আকরাম বলেন, ‘এক বছর আগে থেকেই বোর্ডের লোকজন কিংবা আমরা (ওয়াকার, মিসবাহ, মালিক) জানি যে, মিডল অর্ডার কিছুটা দুর্বল। ওদিকে শোয়েব মালিক দলের বাইরে। আমি যদি অধিনায়ক হতাম, আমার লক্ষ্য কী হতো? বিশ্বকাপ জেতা? সেজন্য আমার যদি গাধাকে ভাই কিংবা বাপ বানানো লাগে আমি বানাতে প্রস্তুত। কারণ আমার বিশ্বকাপ জিততে হবে।’

তিনি বলেন, ‘যদি আমার শোয়েব মালিককে দলে দরকার হয়, আমি বোর্ড চেয়ারম্যান, বোর্ড নির্বাচকদের বলবো, আমার ওই খেলোয়াড় দরকার। তাছাড়া আমি বিশ্বকাপ খেলবো না। কিন্তু এমনটা হয়নি। আমি অধিনায়ক হলে, মিডল অর্ডারের জন্য সবার আগে মালিককে দলে নিতাম।’

আকরাম বলেন, ব্যাট হাতে পাকিস্তানের দুই ওপেনার বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান ভালো খেলছিলেন। কিন্তু মূল পর্বে ভারত ও জিম্বাবুয়ের বিপক্ষে দুই জনই ব্যর্থ হয়েছেন। ওই ব্যর্থতা পাকিস্তানের মিডল অর্ডার ঢাকতে পারেনি। শান মাসুদ দুই ম্যাচেই ধীর গতির ব্যাটিং করেছেন। মোহাম্মদ নওয়াজ, আসিফ আলীরা ব্যর্থ হয়েছেন। অথচ আসর শুরুর আগে বাবর বলেছিলেন, মিডলের ওপর ভরসা আছে। ওরা অনেক ম্যাচ জিতিয়েছে।

আকরামের অভিমত, পাকিস্তান দল পাড়ার দল নয় যে যাকে তাকে খেলিয়ে দেওয়া চলবে এখানে। তিনি বলেন, ‘বাবরকে আরও বুদ্ধিমান হতে হবে। ওকে মনে রাখতে হবে এটা পাড়ার দল নয় যে কেউ একজন না থাকলে তার জায়গায় যাকে তাকে নেওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *