আর্সেনালের হারে চ্যাম্পিয়ন ম্যানসিটি

আর্সেনালের হারে চ্যাম্পিয়ন ম্যানসিটি

খেলা

মে ২১, ২০২৩ ৮:১৯ পূর্বাহ্ণ

চেলসির বিপক্ষে জিতে চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ উদযাপনের লক্ষ্য ছিল ম্যানচেস্টার সিটির। কিন্তু রোববারের ম্যাচটি খেলার আগেই তাদের শিরোপা নিশ্চিত হয়ে গেছে।

শনিবার নটিংহ্যাম ফরেস্টের কাছে আর্সেনাল ১-০ গোলে হেরে যাওয়ায় টানা ইংলিশ প্রিমিয়ার লিগ ট্রফি জিতলো পেপ গার্দিওলার দল।

ছয় বছরে এটি ম্যানসিটির পঞ্চম লিগ শিরোপা। আর পঞ্চম দল হিসেবে হ্যাটট্রিক চ্যাম্পিয়ন হলো তারা। এর আগে ইংলিশ ফুটবলের ইতিহাসে এই কীর্তি গড়েছিল হাডার্সফিল্ড টাউন, আর্সেনাল, লিভারপুল ও ম্যানইউ।

এদিন জিতলে খাতাকলমে হলেও টিকে থাকত আর্সেনালের প্রিমিয়ার লিগের আশা। উল্টো হেরে তিন ম্যাচ আগেই ম্যানচেস্টার সিটিকে শিরোপা উদযাপনের উপলক্ষ্য এনে দিল আর্সেনাল। সেই সঙ্গে এই ম্যাচ জিতে প্রিমিয়ার লিগে আগামী মৌসুমে টিকে থাকা নিশ্চিত করেছে নটিংহ্যাম ফরেস্টও।

৩৫ ম্যাচ খেলে সিটির পয়েন্ট ৮৫। ৩৭ ম্যাচে আর্সেনালের ৮১। উলভারহ্যাম্পটনের বিপক্ষে শেষ ম্যাচ জিতলেও আর্সেনালের পয়েন্ট হবে ৮৪, অর্থ্যাৎ আর কোনোভাবেই সিটির নাগাল পাওয়া সম্ভব নয় তাদের পক্ষে। সিটিরও পরের তিন ম্যাচে পয়েন্ট হারালেও কিছু যায় আসে না।

ম্যাচ হেরে হতাশ আর্সেনাল অধিনায়ক মার্টিন ওডেগার্ড -ছবি: স্পোর্টিং নিউজ

ম্যাচ হেরে হতাশ আর্সেনাল অধিনায়ক মার্টিন ওডেগার্ড -ছবি: স্পোর্টিং নিউজ

এদিন ম্যাচের ১৮ মিনিটে ফরেস্টের পক্ষে জয়সূচক গোলটি করেন তাইয়ো আওনিয়ি। এর আগে-পরে ম্যাচজুড়ে একের পর এক আক্রমণ করেই গেছে আর্সেনাল, শুধু গোলের দেখাই পায়নি।

এই ম্যাচ জিতে রেলগেশনের শঙ্কা কাটিয়েছে ফরেস্ট। ৩৭ ম্যাচে তাদের সংগ্রহ ৩৭ পয়েন্ট। ১৭ নম্বরে থাকা এভারটন পরের ম্যাচে জয় পেলেও তাদের ছাড়িয়ে যেতে পারবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *